• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পর্যটন নির্ভরদেশ মরিশাসে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৪ বাংলাদেশী

বিডিনিউজ ইউরোপ ডেক্স
আপডেট : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

পর্যটন নির্ভরদেশ মরিশাসে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৪ বাংলাদেশী

মরিশাসে সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছে আরও কয়েক ডজন লোক।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্রটির রাজধানী পোর্ট লুইসের পাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহত সবাই দেশটির হাইবেক পার্টনার নির্মাণ কোম্পানিতে কাজ করতেন।
এক প্রবাসী বাংলাদেশি জানান, শ্রমিকরা বাসযোগে কাজে যাচ্ছিলেন। হঠাৎ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাইল নামক স্থানে একটি বাসস্ট্যান্ডের ভেতরে ঢুকে পড়ে। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহত চারজনের মরদেহ যত তাড়াতাড়ি সম্ভব দেশে পাঠানো হবে বলে দূতাবাস থেকে জানানো হয়েছে। এ ঘটনায় দেশটিতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

মরিশাসে বাংলাদেশের হাই কমিশনার রেজিনা আহমেদ দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যত দ্রুত সম্ভব মরদেহ দেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। এখানকার শ্রম মন্ত্রণালয় যেন ক্ষতিপূরণের ব্যবস্থা করে সেজন্য দূতাবাস কাজ করছে।

হাই কমিশনার বলেন, মরিশাসে বাংলাদেশ কমিউনিটির নেতাকর্মীরা আমাদের সার্বিক সহযোগিতা করছে। হাইকমিশন আহত সবার সঙ্গে যোগাযোগ রাখছে। আগামীকাল তাদের জানাজা হবে

উল্লেখ্য যে মরিশাসে প্রায় ২৬ হাজারের মতো গার্মেন্টসে কর্মরত বাংলাদেশী রয়েছে। এছাড়া ও কিছু স্টুডেন্টস ভিসায় গিয়ে বিভিন্ন প্রতারিত হয়েছে এমন ও কিছু প্রবাসি বাংলাদেশি রয়েছে।

বিডিনিউজ ইউরোপ /৬ নভেম্বর / বার্তা বিভাগ


আরো বিভন্ন ধরণের নিউজ