• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচনে আ’ লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অসন্তোষ

ফরিদপুর থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচন
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা নিয়ে অসন্তোষ
ফরিদপুরের বোয়ালমারী পৌরসভার নির্বাচনে উপজেলা আওয়ামী লীগ সভাপতির নিজ পছন্দের প্রার্থীদের নাম জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে প্রেরণ নিয়ে তৃণমূলে ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে।

উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া তৃণমূলের মতামত উপেক্ষা করে আপন দুই সহোদর ও নিজ আজ্ঞাবহ অখ্যাত, অপরিচিত ছায়া প্রার্থীর নাম প্রেরণের গুঞ্জন এলাকায় চালু হলে চাপাক্ষোভ প্রকাশ করে আ’লীগের পরীক্ষিত নেতাকর্মীরা।

প্রথম শ্রেণির এ পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় দফার পৌর নির্বাচনে আ’লীগ থেকে মেয়র পদে ৮ জন দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এর মধ্য ইতোপূর্বে দলের সিদ্ধান্তকে উপেক্ষা করে যারা নৌকা প্রতীকের বিপরীতে সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ করেছে তাদের বাদ দিয়ে তিন জন মনোনয়ন প্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠাতে প্রস্তাব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম মোল্যা।
বোয়ালমারী পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মতামত উপেক্ষা করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএম মোশাররফ হোসেন ৬ ডিসেম্বর রবিবার গোপনে তিন জন মনোনয়ন প্রত্যাশীর নাম চূড়ান্ত করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠানোর জন্য প্রস্তাবনা পাঠায় ।
প্রস্তাবিত মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় থাকা বর্তমান মেয়র মোজাফফর হোসেন বাবলু মিয়া ও মো. হাসানুজ্জামান মিয়া মুকুল উপজেলা সভাপতির আপন সহোদর।

উল্লেখ, বর্তমান মেয়র মোজাফফর হোসেন বাবলু মিয়া গত পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছিলেন। বিদ্রোহী প্রার্থীদেরকে এবার দলীয় মনোনয়ন না দেয়ার কেন্দ্রীয় সিদ্ধান্ত থাকলেও জেলায় পাঠানো তিন জনের সংক্ষিপ্ত নামের তালিকায় তার নাম থাকায় অনেক নেতাকর্মীই বিস্মিত । এছাড়া উপজেলা সভাপতির অপর সহোদর মো. হাসানুজ্জামান মিয়া মুকুল ২০০৯ সালে মেয়র প্রার্থী হয়ে নির্বাচন করে বিএনপির প্রার্থীর কাছে বিপুল ভোটে পরাজিত হন।

জেলায় পাঠানো তালিকার অপর মনোনয়ন প্রত্যাশী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সাহাবুদ্দিন আহমেদ সাফু। উপজেলা সভাপতির আজ্ঞাবহ এ ছায়া প্রার্থী এলাকায় একেবারেই অপরিচিত।

পৌর নির্বাচনে নিজ ইচ্ছামতো মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা করায় স্থানীয় আ’লীগ রাজনৈতিক মহলে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

কেন্দ্রে মেয়র প্রার্থীদের নামের তালিকা পাঠানোর বিষয়ে পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম মোল্যা বলেন, “শনিবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান খসরুসহ চেয়ারম্যানের সরকারি বাসভবনে আমরা চারজনে বৈঠকে বসি। সেখানে আমি গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী বাবলু মিয়ার নাম বাদ দিয়ে তালিকা প্রস্তুত করার প্রস্তাব করি। কিন্তু উপজেলা চেয়ারম্যান আমার সাথে একমত না হয়ে নির্বাচনী মাঠে থাকা যোগ্য মনোনয়ন প্রত্যাশীদের বাদ দিয়ে তার ইচ্ছামত তালিকা প্রস্তুত করায় আমি কাগজে সই করে বৈঠক ছেড়ে চলে আসি।”
পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান খসরু তালিকা প্রস্তুত প্রসঙ্গে বলেন, “আমাদের কোন দাম নাই। তালিকা মুশা মিয়া প্রস্তুত করবেন। তিনি (মুশা মিয়া) বলেছেন, আপনারা কাগজে সই করে দিয়ে যান, আমি যেটা ভাল বুঝি করব।”
ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা বলেন, “বোয়ালমারীতে মেয়র প্রার্থীর তালিকা প্রস্তুত নিয়ে আমাদের কাছে নানাবিধ অভিযোগ আছে। আমরা সেগুলো যাচাই বাছাই করে কেন্দ্রে পাঠাবো।”

বিডিনিউজ ইউরোপ /৭ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ