• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার

অনলাইন ডেস্ক থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় নিহত নয়জনের আটজনই বাংলাদেশি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এরই মধ্যে তাদের পরিচয়ও শনাক্ত করা হয়েছে। এদের পাঁচজন মাদারীপুর ও তিনজন গোপালগঞ্জের।পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আফ্রিকা) জাহিদ উল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজে এক পোস্টেও এ তথ্য জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হয়, সাম্প্রতিক সময়ে তিউনিসিয়া উপকূলে নৌ দুর্ঘটনায় উদ্ধারকৃত বাংলাদেশিদের সার্বিক কল্যাণ ও মৃত্যুবরণকারীদের তথ্য নিশ্চিত করতে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার নেতৃত্বে একটি দল গতকাল সোমবার তিউনিসিয়ার জারজিস শহরে পৌঁছেছেন। এ দুর্ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার হওয়া বাংলাদেশিদের সাথে দেখা করেছেন তারা। হতাহত বাংলাদেশিদের প্রাথমিক পরিচয় নিশ্চিত করতে সক্ষম হয়েছেন। নৌকাটি থেকে মুমূর্ষু অবস্থায় একজনসহ মোট ২৭ জন বাংলাদেশিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মুমূর্ষ অবস্থায় উদ্ধার হওয়া মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের মনোরঞ্জন সরকারের ছেলে মনতোষ সরকার হাসপাতালে চিকিৎসাধীন।

নিহত আট বাংলাদেশি হলেন মাদারীপুরের রাজৈর উপজেলার সজল, নয়ন বিশ্বাস, মামুন সেখ, কাজি সজীব, কায়সার এবং গোপালগঞ্জের মুকসুদপুরের রিফাত, রাসেল ও ইমরুল কায়েস আপন।

ফেসবুক পোস্টে আরও জানানো হয়, দূতাবাসের পক্ষ থেকে নিহত বাংলাদেশিদের বিস্তারিত তথ্য নিশ্চিত এবং স্থানীয় আইনি প্রক্রিয়া শেষে তাদের মৃতদেহ দেশে প্রেরণের প্রচেষ্টা চালানো হচ্ছে। এছাড়া এ দুর্ঘটনায় জীবিত উদ্ধার হওয়া বাংলাদেশিদের দেশে প্রেরণসহ তাদের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে দূতাবাসের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

সূত্র -যমুনা টেলিভিশন

bdnewseu/20february/ZI/bd


আরো বিভন্ন ধরণের নিউজ