• শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শ্রম সংকটের মধ্যে গ্রীস মিশরীয় খামার শ্রমিক আনবে জিলক্বদ মাসের ফজিলত ও ইবাদত টাইটানিকের ক্যাপ্টেন বার্নার্ড হিল মারা গেছেন সফরকারী জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে টাইগাররা অলিম্পিক শিখা গ্রিস থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থার অধীনে মার্সেইতে পৌঁছেছে তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়ে গ্রিক প্রধানমন্ত্রীর অসন্তোষ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিজ পৈতৃক ভিটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে মহিলা আওয়ামীলীগ নেত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোমেনের প্রাক্তন স্ত্রীর লাশ উদ্ধার ইহুদি গোষ্ঠী ইরানের আহমাদিনেজাদ হাঙ্গেরির বিশ্ববিদ্যালয়ে সফরের নিন্দা করেছে পর্যটন মৌসুম শুরু হয়েছে আশি হাজার চাকরির শূন্যপদ দিয়ে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে আর নির্বাচন নয় – কুমিল্লায় মির্জা ফখরুল

কবির আহমেদ ন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে আর নির্বাচন নয় – কুমিল্লায় মির্জা ফখরুল।সোহরাওয়ার্দী উদ্যানে নয়, ঢাকার মহাসমাবেশ নয়া পল্টনেই হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।গতকাল শনিবার (২৬ নভেম্বর) বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে এবং গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানী তেলসহ দ্রব্য মূল্যবৃদ্ধি, সারাদেশে নেতাকর্মীদেরকে গুম, খুন ও জখমের প্রতিবাদে বিএনপির কুমিল্লার ঐতিহাসিক টাইন হল মাঠে এই বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

 

কুমিল্লার বিভাগীয় গণসমাবেশ এক সময়ে মহাসমাবেশে পরিণত হয়। প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,সোহরাওয়ার্দী উদ্যানে নয়, ঢাকার মহাসমাবেশ নয়া পল্টনেই হবে।

এ সময় মির্জা ফখরুল আরও বলেন, ‘আওয়ামী লীগের সভানেত্রী, যারা তাকে বলে প্রধানমন্ত্রী। আমরা বলি অবৈধ প্রধানমন্ত্রী। জোর করে দুইবার নির্বাচন করেছে। ২০১৪ আর ২০১৮ সালে। ২০১৪ তে কেউ ভোট দিতে যায়নি,১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে। আর ২০১৮ তে আগের রাতেই নাকি ভোট শেষ। উনি নাকি আবার নির্বাচন করবেন। গত পরশু যাশোরে সভা করেছেন। সভায় তিনি ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ আসলে নাকি জনগণ শান্তি পায়। আর বলেছেন, ওয়াদা করেন আবার নৌকায় ভোট দেবেন। আব্বাস উদ্দিনের একটা গান আছে- ‘আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না।’ দেশের সব মানুষ এখন এই গান গাইতে শুরু করেছে। ভুলে যান, ওই নৌকার কথা ভুলে যান। এখন বাংলাদেশের মানুষ আপনাদের বিদায় দেখতে চায়। সময় থাকতে মানে মানে কেটে পড়ুন। তা না হলে এদেশের মানুষ আপনাদের বিদায় করবে।

পবিত্র কোরআন, গীতা ও ত্রিপিটক পাঠের মাধ্যমে কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ বেলা ১২টার দিকে শুরু হয়। এ সময় বিএনপির দলীয় সংগীত পরিবেশন করা হয়। গণসমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেন, আগামী ডিসেম্বর পর এ সরকারের বিদায় ঘণ্টা বাজবে। ড. মোশাররফ হোসেন আরও বলেন, কুমিল্লার সমাবেশ বন্ধ করতে সরকার নানা ষড়যন্ত্র করেছে। কোনো লাভ হয়নি। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে নয়নকে হত্যা করে এ সরকার মনে করেছে, নেতাকর্মীদের দমিয়ে রাখবে। কিন্তু জনগণের স্বাধীনতা হরণ করে লাভ হবে না। সরকারের পতনের সময় এসেছে। ডিসেম্বরে বিদয় ঘণ্টা বাজবে।

তিনি বলেন, ‘আগামীকাল নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লাকে গোমতী নামে বিভাগ করতে চান। কুমিল্লার বাংলাদেশের প্রাণ, আমরা এ সমাবেশ থেকে বলতে চায়- গোমতী নয়, কুমিল্লা বিভাগ দিতে হবে। অন্য নামে বিভাগ হলে কুমিল্লাবাসী ঐক্যবদ্ধ হয়ে হাসিনার সরকারে সিন্ধান্ত প্রতিহত করবে।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া প্রমুখ।

বিডিনিউজ ইউরোপ২৪ডটকম/২৮নভেম্বর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ