• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়ে গ্রিক প্রধানমন্ত্রীর অসন্তোষ

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়ে গ্রিক প্রধানমন্ত্রীর অসন্তোষ। তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়টি অর্থহীন এবং ইইউ নির্বাচনে এরদোগানের সামনে উত্থাপন করা হবে বলে গ্রিক প্রধানমন্ত্রীর অভিমত।মিৎসোটাকিস: চোরা মঠকে মসজিদে পরিণত করার বিষয়ে আলোচনা – একটি অর্থহীন পদক্ষেপ, এরদোগানের সাথে বিষয়টি উত্থাপন করা হবে।এটি একটি ইতিবাচক বার্তা পাঠায় না, হেলেনিক প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি বলেছেন – ইউরোপীয় নির্বাচনে ভোট দেওয়া গুরুত্বপূর্ণ, প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন।

কিরিয়াকোস মিৎসোটাকিস সাধারণ মাসিক ব্রিফিংয়ের জন্য প্রেসিডেন্সিয়াল ম্যানশনে কাতেরিনা সাকেলারোপোলুর সাথে দেখা করেছিলেন, এই সময় তিনি তাকে তুরস্কের আসন্ন সফর এবং ইউরোপীয় নির্বাচন সম্পর্কে অবহিত করেছিলেন। মিৎসোটাকিস চোরা মঠকে মসজিদে পরিণত করার বিষয়ে তার অসন্তোষ প্রকাশ করেছেন, জোর দিয়ে বলেছেন যে আগামী সোমবার আঙ্কারায় তার সফরের সময় তুর্কি রাষ্ট্রপতির সাথে বিষয়টি উত্থাপন করা হবে। প্রধানমন্ত্রী মিৎসোটাকিস হেলেনিক প্রজাতন্ত্রের রাষ্ট্রপতিকে ব্যাখ্যা করেছিলেন যে এই পদক্ষেপটি অর্থহীন ছিল, যোগ করে যে এই ধরনের কৌশলগুলি কনস্টান্টিনোপলের সমৃদ্ধ ইতিহাসকে বিক্ষুব্ধ করে যা সভ্যতার সংযোগস্থল হিসাবে বিখ্যাত। অধিকন্তু, মিঃ মিসোটাকিস জোর দিয়েছিলেন যে তুরস্কের সাথে যোগাযোগের চ্যানেলগুলি চ্যালেঞ্জের মধ্যেও খোলা থাকে।

বিষাক্ত রাজনৈতিক আবহাওয়ার বিরুদ্ধে দেশের উপস্থিতি সতর্কতা জোরদার করার জন্য ভোটের গুরুত্বের ওপর জোর দিয়ে ইউরোপীয় নির্বাচনের আগে অন্যান্য দলগুলোর থেকে তীব্র মেরুকরণের বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি সাকেল্লারপোলু সম্মত হন, এবং চোরা মঠ সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে তুরস্কের সাথে ভাল যোগাযোগের প্রয়োজনীয়তার উপর জোর দেন। মিসেস সাকেলারোপোলু ইউরোপের সামনে উল্লেখযোগ্য চ্যালেঞ্জের কারণে নির্বাচনে ব্যাপক অংশগ্রহণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

source-Prothothema

 


আরো বিভন্ন ধরণের নিউজ