• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়ে গ্রিক প্রধানমন্ত্রীর অসন্তোষ

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়ে গ্রিক প্রধানমন্ত্রীর অসন্তোষ। তুরস্কের চোরা মটকে মসজিদের রূপান্তর করার বিষয়টি অর্থহীন এবং ইইউ নির্বাচনে এরদোগানের সামনে উত্থাপন করা হবে বলে গ্রিক প্রধানমন্ত্রীর অভিমত।মিৎসোটাকিস: চোরা মঠকে মসজিদে পরিণত করার বিষয়ে আলোচনা – একটি অর্থহীন পদক্ষেপ, এরদোগানের সাথে বিষয়টি উত্থাপন করা হবে।এটি একটি ইতিবাচক বার্তা পাঠায় না, হেলেনিক প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি বলেছেন – ইউরোপীয় নির্বাচনে ভোট দেওয়া গুরুত্বপূর্ণ, প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন।

কিরিয়াকোস মিৎসোটাকিস সাধারণ মাসিক ব্রিফিংয়ের জন্য প্রেসিডেন্সিয়াল ম্যানশনে কাতেরিনা সাকেলারোপোলুর সাথে দেখা করেছিলেন, এই সময় তিনি তাকে তুরস্কের আসন্ন সফর এবং ইউরোপীয় নির্বাচন সম্পর্কে অবহিত করেছিলেন। মিৎসোটাকিস চোরা মঠকে মসজিদে পরিণত করার বিষয়ে তার অসন্তোষ প্রকাশ করেছেন, জোর দিয়ে বলেছেন যে আগামী সোমবার আঙ্কারায় তার সফরের সময় তুর্কি রাষ্ট্রপতির সাথে বিষয়টি উত্থাপন করা হবে। প্রধানমন্ত্রী মিৎসোটাকিস হেলেনিক প্রজাতন্ত্রের রাষ্ট্রপতিকে ব্যাখ্যা করেছিলেন যে এই পদক্ষেপটি অর্থহীন ছিল, যোগ করে যে এই ধরনের কৌশলগুলি কনস্টান্টিনোপলের সমৃদ্ধ ইতিহাসকে বিক্ষুব্ধ করে যা সভ্যতার সংযোগস্থল হিসাবে বিখ্যাত। অধিকন্তু, মিঃ মিসোটাকিস জোর দিয়েছিলেন যে তুরস্কের সাথে যোগাযোগের চ্যানেলগুলি চ্যালেঞ্জের মধ্যেও খোলা থাকে।

বিষাক্ত রাজনৈতিক আবহাওয়ার বিরুদ্ধে দেশের উপস্থিতি সতর্কতা জোরদার করার জন্য ভোটের গুরুত্বের ওপর জোর দিয়ে ইউরোপীয় নির্বাচনের আগে অন্যান্য দলগুলোর থেকে তীব্র মেরুকরণের বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতি সাকেল্লারপোলু সম্মত হন, এবং চোরা মঠ সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে তুরস্কের সাথে ভাল যোগাযোগের প্রয়োজনীয়তার উপর জোর দেন। মিসেস সাকেলারোপোলু ইউরোপের সামনে উল্লেখযোগ্য চ্যালেঞ্জের কারণে নির্বাচনে ব্যাপক অংশগ্রহণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

source-Prothothema

 


আরো বিভন্ন ধরণের নিউজ