• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শ্রম সংকটের মধ্যে গ্রীস মিশরীয় খামার শ্রমিক আনবে

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

শ্রম সংকটের মধ্যে গ্রীস মিশরীয় খামার শ্রমিক আনবেগ্রিস এই গ্রীষ্মে মিশর থেকে শ্রমিক আনা শুরু করবে জানা গেছে।শ্রমের ঘাটতি মোকাবেলা করার জন্য দেশগুলির মধ্যে একটি চুক্তির অধীনে অস্থায়ী কৃষি কাজে লাগিয়ে চাহিদা মেটাতে চাই গ্রিক সরকার বলে গ্রিসের অভিবাসন মন্ত্রণালয় শুক্রবার জানিয়েছেন।এক দশকের যন্ত্রণার পরে, গ্রিক অর্থনীতি এই বছর প্রায় ৩ শতাংশ বৃদ্ধি পাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে, ইউরোজোনের গড় ০.৮ শতাংশ ছাড়িয়ে গেছে বলে জানান।কিন্তু গ্রিসের অর্থনৈতিক সঙ্কটের সময় শ্রমিকদের বহির্গমন, জনসংখ্যা সঙ্কুচিত এবং কঠোর অভিবাসন বিধি দেশটিকে কৃষি, পর্যটন, নির্মাণ এবং অন্যান্য খাতে শূন্যপদ পূরণের জন্য হাজার হাজার কর্মী খুঁজে পেতে সংগ্রাম করতে হয়েছে বলে সংশ্লিষ্টদের মত দেন ।গ্রিস মিশরের সাথে স্বাক্ষরিত ২০২২ সালে চুক্তির অধীনে প্রায় ৫০০০ মৌসুমী খামার শ্রমিক নেবে বলে জানান সংশ্লিষ্টরা।

গ্রিক অভিবাসন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, দেশগুলো গ্রিক নির্মাণ ও পর্যটন খাতে “পারস্পরিকভাবে উপকারী” প্রকল্প সম্প্রসারণের বিষয়ে আলোচনা করেছে।

ইউরোপে অভিবাসন দীর্ঘকাল ধরে একটি বিভাজনমূলক সমস্যা, তবে পরিকল্পনাটি শ্রমিকদের খুঁজে পেতে আগ্রহী নিয়োগকর্তা গোষ্ঠীগুলির কাছ থেকে ব্যাপক সমর্থন পেয়েছে।

গ্রিক অভিবাসন মন্ত্রী দিমিত্রিস কাইরিডিস এই সপ্তাহে কায়রোতে মিশরের শ্রম মন্ত্রী হাসান শেহাতার সাথে দেখা করেছেন এবং বলেছেন যে এই অঞ্চলে অবৈধ অভিবাসন প্রবাহ বন্ধ করতে দেশগুলিরও সহযোগিতা বাড়ানো উচিত।

মিশরীয় কর্মকর্তারা বলেছেন যে তাদের দেশ ২০১৬ সাল থেকে ভূমধ্যসাগরের উত্তর উপকূল থেকে ইউরোপে অভিবাসীদের যাত্রা বন্ধ করার জন্য স্বীকৃতি পাওয়ার যোগ্য।

ইউরোপীয় ইউনিয়ন এই বছর একটি মাল্টি-বিলিয়ন ইউরো তহবিল প্যাকেজ এবং মিশরের সাথে একটি আপগ্রেড সম্পর্ক ঘোষণা করেছে, উত্তর আফ্রিকা থেকে অভিবাসীদের সংখ্যা কমানোর একটি অংশ।

অধিকার গোষ্ঠীগুলি মিশরের রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল-সিসির প্রতি পশ্চিমা সমর্থনের সমালোচনা করেছে, যিনি এক দশক আগে মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত নেতাকে উৎখাতের নেতৃত্ব দিয়ে ক্ষমতায় এসেছিলেন বলে মনে করিয়ে দেন। [রয়টার্স]
bdnewseu/11May/ZI/Greece


আরো বিভন্ন ধরণের নিউজ