• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সফরকারী জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে টাইগাররা

bdneu sports news desk
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে সফরকারী জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে টাইগাররা। শুক্রবার (১০ মে) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে জিম্বাবুয়েকে ১৪৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ১৩৮ রানে অলআউট হয় সিকান্দার রাজার দল।নির্ধারিত রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। প্রথম ওভারের চতুর্থ বলে রানের খাতা না খুলতেই ওপেনার ব্রায়ান বেনেটকে শূন্যরানে সাজঘরে ফেরান পেসার তাসকিন আহমেদ। ক্রিজে আসেন অধিনায়ক সিকান্দার রাজা। তাদিওয়ানাশে মারুমনিকে সাথে নিয়ে নতুন জুটি গড়েন রাজা। কিন্তু সেটিও বেশিদূর গড়ায়নি। দলীয় ২৮ রানে তাসকিনের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হবার আগে করেন ১০ বলে ১৭ রান। পরের ওভারেই সাকিবের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন মারুমনি। ১৮ বল খেলে ১২ রান করে আউট হন ক্লাইভ মাদান্দে। রিশাদ হোসেনের বলে তিনিও মারুমনির মতো লেগ বিফোরে আটকে যান। ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে রোডেশিয়ানরা।

এরপর ক্যাম্পবেলকে নিয়ে ৩৫ রানের জুটি গড়ে সাময়িকভাবে পরিস্থিতি সামাল দেন বার্ল। ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। বার্ল ফিরে যাবার পর কিছুক্ষণ পর আউট হন জঙ্গুয়ে। একপ্রান্ত আগলে রাখা ক্যাম্পবেলকে ফেরান সাকিব। নাজমুল শান্তর হাতে ক্যাচ দিয়ে ৩১ রান করে ফিরে যান তিনি। এরপর ওয়েলিংটন মাসাকাদজার সাথে ২৫ রানের জুটি গড়েন ফারাজ আকরাম। কিন্তু সেটিও ইনিংসের শেষ ওভারে পৌঁছাতে ব্যর্থ। শেষ পর্যন্ত ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে ১৩৮ রানে শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ৪টি উইকেট তুলে নেন সাকিব আল হাসান। এছাড়া ৩টি উইকেট পান মোস্তাফিজুর রহমান। ২টি উইকেট তুলে নেন তাসকিন।

এর আগে, দুই ওপেনার তামিম-সৌম্য শতরানের জুটি গড়লে ভালো সংগ্রহের পথে এগোয় টাইগাররা। কিন্তু তার পরেই ছন্দপতন। ম্যাচের ১১তম ওভারের শেষ বলে সৌম্য সরকার সিঙ্গেল নিলে বিনা উইকেটে শতরানের সংগ্রহে পৌঁছায় টাইগাররা। পরের ওভারেই লুক জঙ্গুয়ের বলে জোনাথন ক্যাম্পবেলের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তানজিদ হাসান তামিম। আউট হবার আগে তামিম করেন ৩৮ বলে ৫৩ রান। কিছুক্ষণ পর আউট হন সৌম্য সরকারও। ৩৪ বলে ৪১ রান করে জঙ্গুয়ের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

দুই ওপেনার ফিরে গেলে ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। কিন্তু ৮ বলে মাত্র ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। সিকান্দার রাজার বলে ব্রায়ান বেনেটের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন তিনি। দীর্ঘদিন পর দলে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট হাসেনি আজকের ম্যাচে। ৩ বল খেলে মাত্র ১ রান করে বেনেটের শিকারে পরিণত হন তিনি। অধিনায়ক নাজমুল হাসান শান্ত ২ রানে বোল্ড হয়ে বেনেটের দ্বিতীয় শিকারে সাজঘরের পথ ধরেন।

বিনা উইকেটে শতরানে পৌঁছানো টাইগাররা ১২৩ রানে ৫ উইকেট হারিয়ে এক পর্যায়ে ব্যাকফুটে চলে যায়। তারপর একে একে বিদায় নেন জাকের আলী, তাসকিন আহমেদ, রিশাদ হাসান, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। ৭ ব্যাটার আউট জন এক অঙ্কের রানে।

জিম্বাবুয়ের পক্ষে ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন লুক জঙ্গুয়ে। এছাড়া ২টি করে উইকেট পান রিচার্ড নাগারভা ও ব্রায়ান বেনেট। ১টি করে উইকেট পান দলটির অধিনায়ক সিকান্দার রাজা ও ব্লেসিং মুজারাবানি।

উল্লেখ্য, রোববার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মাঠে নামবে দুদল। ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। চার ম্যাচ শেষে ৪-০ তে এগিয়ে নাজমুল হাসান শান্তর দল।

source-Jamunatv

bdnewseu/11May/ZI/sports


আরো বিভন্ন ধরণের নিউজ