• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অলিম্পিক শিখা গ্রিস থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থার অধীনে মার্সেইতে পৌঁছেছে

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

অলিম্পিক শিখা গ্রিস থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থার অধীনে মার্সেইতে পৌঁছেছে, ছয় হাজার পুলিশ কর্মকর্তা সতর্ক অবস্থায় রয়েছে।ফরাসি পুলিশের প্রশিক্ষিত কুকুর এবং অভিজাত ফরাসি বাহিনীর স্নাইপাররাও স্ট্যান্ডবাইতে রয়েছে।

 

অলিম্পিক শিখাটি কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ফরাসী শহরের পুরানো বন্দরের বাইরে মার্সেইতে পৌঁছেছে। প্যারিস গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের মাত্র 79 দিন আগে আলোর শহর টর্চ রিলে অনুষ্ঠানে 150,000 জনেরও বেশি লোককে স্বাগত জানাবে যেটি বেলেমে পৌঁছানোর কথা বলা হয়েছে, একটি তিন মাস্টেড পালতোলা জাহাজ যা 27 এপ্রিল গ্রিস ছেড়েছিল। শিখাটি ছিল 11 দিন আগে প্রাচীন অলিম্পিয়ায় আলোকিত হয়েছিল, যখন 1,024টি নৌকা অলিম্পিক শিখা পরিবহনের জন্য পালতোলা জাহাজের অপেক্ষায় ছিল।

আনুমানিক 6,000 পুলিশ অফিসারকে এই এলাকায় মোতায়েন করা হয়েছে, কারণ 2012 সালে পুরুষদের 50-মিটার ফ্রিস্টাইলে ফরাসি অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী ফ্লোরেন্ট মানাউডউ রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রনের উপস্থিতিতে স্থলে মশাল বহন করবেন বলে আশা করা হয়েছিল। ফরাসি পুলিশ এবং অভিজাত ফরাসি বাহিনীর স্নাইপারদেরও মোতায়েন করা হয়েছে। “এটি নিরাপত্তার একটি অভূতপূর্ব স্তর,” স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন। “জীবন মার্সেইতে চলে, কিন্তু উচ্চ-নিরাপত্তার শর্তে।”

অনুষ্ঠানের জন্য দায়ী প্যারিস 2024-এর নির্বাহী পরিচালক থিয়েরি রেবোল বলেন, উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান ছাড়াও অনুষ্ঠানটি 2024 প্যারিস অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমসের জন্য একটি অনুষ্ঠান হিসাবে মনোনীত হয়েছে। “স্মৃতি তৈরি করার জন্য মার্সেই আদর্শ জায়গা; এটি ছিল সুস্পষ্ট পছন্দ,” মার্সেইয়ের প্যারিস 2024 আয়োজক কমিটির সভাপতি টনি এস্টানগুয়েট জোর দিয়েছিলেন।

অলিম্পিক শিখা প্যারিসের পথে কালিমারমারোতে হস্তান্তর;

উল্লেখ্য গত ২৬ এপ্রিল ২০২৪ ইং আনুষ্ঠানিক ভাবে  গ্রিকদের পক্ষ থেকে অলিম্পিক শিখা টি বিশাল আনন্দ উৎসবের আয়োজনের মাধ্যমে ফ্রান্সের আয়োজক কমিটির সভাপতি এস্টানগুয়েটের নিকট স্থানান্তর করা হয়েছিল।

অলিম্পিকের শিখা প্যানাথেনাইক স্টেডিয়ামে নিয়ে এসেছেন হাঁটার চ্যাম্পিয়ন অ্যান্টিগোনি ড্রিসবিওতি – সর্বশেষ টর্চবাহী, জাতীয় পোলো দলের অধিনায়ক ইয়ানিস ফান্টৌলিস, তার সতীর্থদের সাথে

অলিম্পিক শিখার বিতরণ অনুষ্ঠানটি প্যানাথেনাইক স্টেডিয়ামে 18.30 এ অনুষ্ঠিত হয়েছিল যেখানে কেন্দ্রীয় ভূমিকা পালন করেছিলেন নানা মৌসকৌরি যিনি ফ্রান্স এবং আমাদের উভয়ের জাতীয় সংগীত আবৃত্তি করেছিলেন।

গ্রীক মাটিতে 11 দিন ধরে অলিম্পিক শিখার উত্তেজনাপূর্ণ যাত্রা এবং সর্বত্র একটি উত্সাহী অভ্যর্থনা পাওয়ার পর, এটি আয়োজক কমিটির প্রতিনিধি দলের কাছে হস্তান্তর করা হয় “প্যারিস 2024″।

 

 


আরো বিভন্ন ধরণের নিউজ