• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
কলম্বিয়া ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছে কোহলি-রোহিতদের পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স খেলা নিশ্চিত করতে পিসিবির নতুন কৌশল ইংলিশ ক্রিকেটার মারা গেলেন ২০ বছর বয়সে পর্তুগালে দুই দশক ধরে আটকে রাখা ব্যক্তিকে গুরুতর মানসিক ও শারীরিক অত্যাচার করা হয়েছে কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে জার্মানিতে দুই ইউক্রেনের সৈন্য নিহত সন্দেহে রুশ নাগরিক আটক ভিয়েনায় জাতিসংঘের আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী অস্ট্রিয়া বাংলাদেশে সবুজায়নে বিনিয়োগ করতে আগ্রহী প্রচন্ড তাপদাহে পানীয় জল বিতরণ করেন স্বেচ্ছাসেবী সংগঠন রাইট টক বাংলাদেশ ইডেন কলেজ ছাত্রীর বিয়ের দাবী ও অপপ্রচার থেকে মুক্তির পেতে; সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঢাকা মহানগর ছাত্র ফেডারেশনের সভাপতি রূপক, সাধারণ সম্পাদক মেহেদী

গোলাম মোস্তফা রাজনৈতিক বিশ্লেষক ঢাকা থেকে নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

ঢাকা মহানগর ছাত্র ফেডারেশনের সভাপতি রূপক, সাধারণ সম্পাদক মেহেদী কাউন্সিল অধিবেশনে উপস্থিত কাউন্সিলর ও পর্যবেক্ষকদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে ১ টি কার্যকরী সদস্যপদ ফাঁকা রেখে ১৯ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। আজ ২৩ মার্চ, ২০২২ বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ঢাকা মহানগর শাখার ১৫তম সম্মেলন ধানমন্ডি-৬ এ অবস্থিত গণস্বাস্থ্য নগর হাসপাতালের অধ্যাপক মান্নান মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১১ টায় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা। উদ্বোধনী অধিবেশনে ছাত্র ফেডারেশনের ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সৈকত আরিফের সভাপতিত্বে ও সম্পাদক অনুপম রায় রূপকের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দীন পাপ্পু, সম্মেলনে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি ইখতিয়ার উদ্দীন বিপা ও সাবেক সহ-সভাপতি লুৎফুন নাহার সুমনা।

বক্তারা বলেন, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি এক ভয়াবহ সংকটের মুখে পতিত। একটানা ১৩ বছর ধরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসীন থেকে একেরপর এক জনগণের সমস্ত অধিকার খর্ব করে চলেছে। মানুষের ভোটের অধিকারটুকুও কেড়ে নেয়া হয়েছে। লুণ্ঠন দুর্নীতি দুঃশাসনের কবলে হাঁসফাঁস করছে প্রত্যেক মানুষ। শিক্ষাঙ্গনের পরিস্থিতিও এই জুলুমের বাইরে নয়। সরকার দলের মদদপুষ্ট ছাত্র সংগঠনের আধিপত্য, সন্ত্রাসীগিরি ও দখলদারির কারণে শিক্ষার কোনো গণতান্ত্রিক পরিবেশ নেই।

বক্তরা আরো বলেন, এই অগণতান্ত্রিক ও জনগণের অধিকার হরণকারী সরকার ও গণবিরোধী রাষ্ট্রব্যবস্থার পরিবর্তন করতে হবে। আর পরিবর্তনের এই আন্দোলনে ছাত্র ফেডারেশন আপামর ছাত্রসমাজকে সাথে নিয়ে আপসহীনভাবে লড়বে এটাই প্রত্যাশা।

উদ্বোধনী অধিবেশনে আলোচনা শেষে কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে কমিটি গঠন করা হয়।

কমিটি পরিচিতিঃ
১. সভাপতি- অনুপম রায় রূপক
২. সহ-সভাপতি- ফকির মোহাম্মদ খালিদ সাইফুল্লাহ
৩. সাধারণ সম্পাদক- হাসান আল মেহেদী
৪. সহ-সাধারন সম্পাদক- জোহান শরীফ
৫-৬. সাংগঠনিক সম্পাদক- আল-আমিন রহমান,
তুহিন ফরাজী
৭. অর্থ সম্পাদক- রাবেয়া রফিক রিমি
৮. দপ্তর ও পাঠাগার বিষয়ক সম্পাদক- নুসরাত হক
৯. প্রচার ও প্রকাশনা সম্পাদক- রবেন বম
১০. রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক- ইয়াসিন মোহাম্মদ প্রয়াস
১১. স্কুল বিষয়ক সম্পাদক- ফারিহা রহমান বৃষ্টি
১২. সমাজকল্যাণ সম্পাদক- মোঃ শাকিল হোসেন
১৩. ক্রীড়া সম্পাদক- জহির রায়হান
১৪. কার্যকরী সদস্য- মোহাম্মদ সৌরভ
১৫. কার্যকরী সদস্য- এম এইচ হৃদয়
১৬. কার্যকরী সদস্য- রিপন আহম্মেদ রনি
১৭. কার্যকরী সদস্য- রাজা আহম্মেদ জুম্মন
১৮. কার্যকরী সদস্য- সৈকত আরিফ
১৯. কার্যকরী সদস্য- (ফাঁকা, পরবর্তীতে যুক্ত করা হবে)।

বিডিনিউজ ইউরোপ২৪ডটকম/২৫মার্চ/জই

 


আরো বিভন্ন ধরণের নিউজ