• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ট্রাফিক ও পথচারীদের মাঝে শরবত বিতরণ করেন ভোলা স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন

তানজিল হোসেন, ভোলা
আপডেট : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

ট্রাফিক ও পথচারীদের মাঝে শরবত বিতরণ করলো; অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন সহ নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্র।ভোলায় কড়া রোদ, তীব্র গরম, যানজট, উচ্চ শব্দের হর্ন সব মিলিয়ে বিভীষিকাময় এক পরিস্থিতি ভোলাজুড়ে। আর এসবের মাঝেও নিরবিচ্ছিন্ন সেবা দিচ্ছে ট্রাফিক পুলিশের সদস্যরা। যখন তীব্র গরমে সাধারণ মানুষ বাইরে বের হতে ভয় পাচ্ছে তখন যানজট নিয়ন্ত্রণে তারা সড়কে দাড়িয়ে দায়িত্ব পালন করছে সত্যাতা ও নিষ্ঠার সাথে। অদ্য ২৭ শে এপ্রিল (শনিবার) অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এবং নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্রের যৌথ উদ্যোগে ভোলা শহরের বাংলা স্কুল চত্বরে সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত ট্রাফিক পুলিশ সহ পথচারীদের মাঝে শরবত বিতরণ করেন।

অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর উপদেষ্টা মোঃ জাকির হোসেন সোহেল এবং নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি পাপিয়া চৌধুরী উভয়ে সংক্ষিপ্ত বক্তব্য বলেন, এ বারের মতো তাপদাহ এর আগে কখনও দেখেননি ভোলা সহ দেশবাসী এমনিতেই ভোলায় প্রচণ্ড গাড়ির চাপ সামলাতে হয় ট্রাফিক পুলিশদের তারা নানা রকম সমস্যায় শিকার সড়ক পথে। এ ছাড়া রাস্তায় দাঁড়িয়ে অতিরিক্ত শব্দ দূষণ থেকে শুরু করে বায়ু দূষণের শিকার হতে হয় তাদের সহ পথচারীদের। এর মধ্যে চলমান তাপদাহ তাদের কষ্টের পরিমাণ আরও বাড়িয়ে দিয়েছে। তবুও তারা ভোলা সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। তাদের কষ্ট কিছুটা কমাতে স্বেচ্ছাসেবী সংগঠন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ও নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্র এর উভয়ে ট্রাফিক সহ পথচারীদের মাঝে শরবত বিতরণ করলো। এতে রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যগণ হিট স্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগছে বলেও জানান সচেতন মহলের লোকজন। আবার অনেক ট্রাফিক সদস্যরা ডিহাইড্রেশনজনিত সমস্যায় ভুগছেন। যেসব ট্রাফিক সদস্যের হাই-প্রেসার আছে তাদের এই গরমে দায়িত্ব পালন করতে আরও বেশি সমস্যা হচ্ছে। এছাড়া ইউনিফর্ম পরে এ গরমে দায়িত্ব পালন করতে গিয়ে আরও বেশি সমস্যা হচ্ছে। আবার যেসব পুলিশ বক্স টিন-শেডের সেখানে আরও ভয়াবহ গরম। ফলে সেখানে বিশ্রাম নেওয়ার ও সুযোগ নেই।

কেন্দ্রীয় সভাপতি এইচ এম ওসমান গনি চৌধুরী গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর ফলে চারদিকে চলছে নানান হা পিত্যেশ। একটু শীতলতার আশায় মানুষ বেছে নিচ্ছে নানা পন্থা। এমন তাপপ্রবাহে কেউ কেউ আবার বেছে নিচ্ছেন ঠান্ডা শরবত তাঁদের ধারণা, গরমে শরবত মেলে সস্থির শীতলতা। ঈদ পূর্ণমিলনী আয়োজনকে কেন্দ্র করে ট্রাফিক পুলিশ সহ সাধারণ পথচারীদেরকে শরবত পান করার কাজে উৎসাহিত করে তরুণী সমাজকে সার্বিক সহযোগিতা আহ্বান জানান কেন্দ্রীয় সভাপতি।

অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর জেলা সভাপতি নেওয়াজ শরীফ সমাপ্তি বক্তব্যে বলেন, স্বেচ্ছাসেবী বন্ধুদের হৃদয়ের গভীর ভালোবাসা সমর্থন ও সহযোগিতায় আমরা ১ টি বছর একসঙ্গে সম্পন্ন করতে পেরেছি। অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর সংস্থার নীতি সমূহের প্রয়োগ ও সু-শাসনের মধ্যমে বিভিন্নমূখী গতিশীল কর্ম- পরিকল্পনা, অর্থ-সামাজিক উন্নয়ন, একতা,সততা, ও নিষ্ঠার সঙ্গে নেতৃত্ব দিয়ে আসছে বর্তমান কেন্দ্রীয় বোর্ড। বর্তমান বোর্ড সংস্থার সদস্যদের জন্য নিবেদিত প্রাণ এবং দূরদর্শী, সৎ ও নিষ্ঠাবান সেবক এর মত সেবা দিয়ে যাচ্ছি। ন্যায়, সত্য ও সুন্দর পথে থেকে আপোষহীন ভাবে সর্বোচ্চ সেবা দিয়ে, সংগঠনকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাব, ইনশাআল্লাহ। দীর্ঘমেয়াদে সংস্থার সদস্যদের সামগ্রিক কল্যাণে নিয়োজিত করার স্বপ্ন দেখি। তা বাস্তবায়নে আপনাদের সার্বিক সহযোগিতা কামনা করি। সদস্যাদের সামগ্রিক মঙ্গলে, সংগঠনকে উন্নয়নে আপনাদের সুচিন্তিত মতামত ও দায়িত্বশীল অংশগ্রহণ একান্ত ভাবে কামনা করি। আপনারা সকলেই আমাদের পাশে আছেন এবং থাকবেন ইনশাআল্লাহ এবং সকলের কাছে এই প্রত্যাশা।

সকালে শরবত এর বিতরণের কার্যক্রম শেষে দুপুরের খাবার পর তুলাতুলি আলাপন রেষ্টুরেন্টে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দৈনিক বিকাল বার্তা পত্রিকার ভোলা সদর প্রতিনিধি ও কল্যাণ বিষয়ক সম্পাদক তানজিল হোসেন, অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি নেওয়াজ শরীফ, সিনিয়র সহ-সভাপতি অজিউল্লাহ খোকন, সাধারণ সম্পাদক মৌসুমি সুলতানা প্রেমা, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুলা আল মামুন, দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ আজিজ, অর্থ বিষয়ক সম্পাদক তানভির তারেক, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদকা উম্মে হাফছা, শিশু বিষয়ক সম্পাদক মিতু রাণী মজুমদার আমন্ত্রণ অতিথি মোঃ রিপন সহ পিথু প্রমূখ।

bdnewseu/28April/ZI/bhola


আরো বিভন্ন ধরণের নিউজ