• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্রচন্ড তাপদাহে পানীয় জল বিতরণ করেন স্বেচ্ছাসেবী সংগঠন রাইট টক বাংলাদেশ

তানজিল হোসেন, ভোলা
আপডেট : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

প্রচন্ড তাপদাহের কারণে পথচারীদের মাঝে খাবারের পানি ও স্যালাইন বিতরণ করলেন স্বেচ্ছাসেবী সংগঠন রাইট টক বাংলাদেশ।ভোলায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন রাইট টক বাংলাদেশের উদ্যোগে ০১ মে (বুধবার) সকাল ১১ ঘটিকার সময় ভোলা ইলিশা বাসস্ট্যান্ড চত্বরে ৫’শত পানির বোতল, খাবারের স্যালাইন বিতরণ করা হয়েছে। রাইট টক বাংলাদেশ নামের এই স্বেচ্ছাসেবী সংগঠনের ভোলা জেলা শাখার সভাপতি মোঃ নিলয় খাঁন ফাহিম সংক্ষিপ্ত বক্তব্য বলেন, ভোলায় সপ্তাহ খানিকের বেশি তীব্র গরম, কড়া রোদ, অতিরিক্ত যানজট, উচ্চ শব্দের হর্ন সব মিলিয়ে বিভীষিকাময় এক পরিস্থিতি ভোলা শহর জুড়ে। আর এ সবের মাঝেও নিরবিচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে আমাদের ট্রাফিক পুলিশ ভাইয়েরা। যখন তীব্র এই গরমে মধ্যে সাধারণ মানুষ ঘর থেকে বাইরে বের হতে ভয় পাচ্ছে তখন যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশ সড়কে দাঁড়িয়ে দায়িত্ব পালন করছে সততা ও নিষ্ঠার সাথে।

রাইট টক বাংলাদেশ ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক খায়রুন নেসা লিমা তিনি তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন, এ বারের মতো তাপদাহ এর আগে কখনও দেখেননি আমরা এবং এই তীব্র গরমে ট্রাফিক পুলিশ সহ সাধারণ নগরবাসী এবং নানা শ্রেণীর পেশাজীবীর মানুষ নানা রকম সমস্যার শিকার হচ্ছে তীব্র গরমের কারনে। এ ছাড়া রাস্তায় দাঁড়িয়ে অতিরিক্ত শব্দ দূষণ থেকে শুরু করে বায়ু দূষণের শিকার হতে হয় ট্রাফিক পুলিশ সহ পথচারীদের। এর মধ্যে চলমান তাপদাহ তাদের কষ্টের পরিমাণ আরও বাড়িয়ে দিয়েছে। তবুও তারা ভোলা সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছেন। তাদের কষ্ট কিছুটা কমাতে স্বেচ্ছাসেবী সংগঠন রাইট টক বাংলাদেশের পক্ষ থেকে ট্রাফিক পুলিশ সহ পথচারীদের মাঝে পানির বোতল ও খাবারের স্যালাইন বিতরণ করা হয়েছে।

রাইট টক বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা জানান, দেশে চলছে তীব্র তাপপ্রবাহের ফলে চারদিকে চলছে নানান হা পিত্যেশ। একটু শীতলতার আশায় মানুষ বেছে নিচ্ছে নানা পন্থা। এমন তাপপ্রবাহে কেউ কেউ আবার বেছে নিচ্ছেন ঠান্ডা শরবত ও পানি তাঁদের ধারণা, গরমে ঠান্ডা শরবত, ঠান্ডা পানি মেলাবে সস্থির শীতলতা। ট্রাফিক পুলিশ সহ সাধারণ পথচারী ও রিক্সা চালকদের কে ঠান্ডা পানি খাওয়ানোর কাজে উৎসাহিত করার আহ্বান জানান রাইট টক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি।

রাইট টক বাংলাদেশ পানি ও খাবারের স্যালাইন বিতরণ করার সময় উপস্থিত ছিলেন রাইট টক বাংলাদেশ ভোলা জেলা শাখার সভাপতি মোঃ নিলয় খাঁন ফাহিম, সহ-সভাপতি আয়শা ইসলাম, সাধারণ সম্পাদক খায়রুন নেসা লিমা, যুগ্ম সাধারণ সম্পাদক নেওয়াজ শরীফ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাকিল, সাংগঠনিক সম্পাদক ডা. হোসাইন মাহামুদ, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ তারেক, দপ্তর সম্পাদক আল-আমীন পালোয়ান, সহ-দপ্তর বিষয়ক সম্পাদক রহিমা আক্তার রিয়া, প্রচার সম্পাদক মোঃ হান্নান, নারী বিষয়ক সম্পাদক আমেনা খানম, মানবিকতার বিষয়ক সম্পাদক তানজিল হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রাকিব রায়হান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম ইমন, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ আজিজ রায়হান, ধর্ম বিষয়ক সম্পাদক আশারুফ ইসলাম নাঈম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ রিপন সহ প্রমূখ।
bdnewseu/2May/ZI/bhola


আরো বিভন্ন ধরণের নিউজ