• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভিয়েনায় করোনার গণ পরীক্ষায় ২ লক্ষাধিকের মধ্যে ৬৭৬ জন আক্রান্ত সনাক্ত

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

ভিয়েনায় করোনার গণ পরীক্ষায় ২ লক্ষাধিকের মধ্যে ৬৭৬ জন আক্রান্ত সনাক্ত। পরীক্ষায় অংশগ্রহণের হার মাত্র ১০ শতাংশ!

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় করোনার গণ পরীক্ষা রবিবার ১৩ ডিসেম্বর শেষ হয়েছে। সকালে ভিয়েনা সিটি কাউন্সিলর পিটার হ্যাকার (SPÖ) এক সাংবাদিক সম্মেলনে শনিবার পর্যন্ত পরীক্ষার ফলাফল জানান।

আজ রবিবার সমগ্র ভিয়েনায় আরও ১৫,০০০ মানুষ করোনা পরীক্ষার জন্য নাম লিপিবদ্ধ করেছেন। তিনি জানান রবিবারের পরীক্ষার ফলাফল সহ আগামীকাল সোমবার গণ পরীক্ষার বিস্তারিত জানানো হবে। ৪ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত এই ১০ দিনের করোনার গণ পরীক্ষায় ভিয়েনা প্রশাসন আশা করেছিলেন প্রায় ১২ লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করবেন কিন্ত গতকাল শনিবার ১২ ডিসেম্বর পর্যন্ত মাত্র ২ লক্ষ ৪ হাজার ৮৮০ জন অংশগ্রহণ করেন। আজ ভিয়েনার স্বাস্থ্য প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে উপরোক্ত ২,০৪,৮৮০ জনের মধ্যে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন মাত্র ৬৭৬ জন যার শতকরা হার মাত্র ০,৩৩% শতাংশ। আর সনাক্তের অধিকাংশই ছিলেন উপসর্গহীন পজিটিভ।

ভিয়েনায় গণ পরীক্ষায় মানুষ কম হওয়ার অন্যতম একটি কারন হিসাবে বলা হয়েছে বিভিন্ন অফিস আদালত এবং প্রতিষ্ঠানেও লোকজন প্রতি সপ্তাহে করোনার পরীক্ষা করছেন। ভিয়েনা প্রশাসনের স্বাস্থ্য বিষয়ক কাউন্সিলর পিটার হ্যাকার আরও জানান,আগামী ৮ জানুয়ারী থেকে ১৭ জানুয়ারী পর্যন্ত ভিয়েনায় করোনার দ্বিতীয় গণ পরীক্ষার পরিকল্পনা করা হয়েছে। পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

এদিকে আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,৬৪১ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫৮ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৪৯২ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৬৫৮ জন,NÖ রাজ্যে ৪০৩ জন,Steiermark রাজ্যে ৩০২ জন,Kärnten রাজ্যে ২২৬ জন,Salzburg রাজ্যে ১৮১ জন,Vorarlberg রাজ্যে ১৬৪ জন,Tirol রাজ্যে ১৫৮ জন এবং Burgenland রাজ্যে ৫৭ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩,২২,৪৬৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪,৪৭৩ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ২,৮১,১০৬ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩৬,৮৮৪ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৭৭ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,৪৪৪ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/১৩ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ