• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত

খন্দকার মেবিজ পরমা, গ্রিস
আপডেট : শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

দীর্ঘ প্রতীক্ষার পর ইউরোপে বসবাসরত বাংলাদেশি ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠিত সংগঠন “ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন” যার ইউরোপীয় ইউনিয়ন থেকে রেজিস্ট্রেশন কৃত সংগঠনের প্রথম বারের মতো সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন চ্যানেল আই এর জার্মান প্রতিনিধি হাবিবুর রহমান হেলাল ,সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যমুনা টেলিভিশন ও কালের কণ্ঠের ইতালি প্রতিনিধি এসকে এমডি জাকির হোসেন সুমন,প্রধান উপদেষ্টা নির্বাচিত হয়েছেন ইউরো বাংলা টাইমসের চীফ এডিটর ও বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে মহা গ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন ইতালির জিয়াউর রহমান খান সোহেল। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে
অষ্ট্রিয়ার ভিয়েনা থেকে মাহবুবুর রহমানের সভাপতিত্বে গ্রিসের এথেন্স থেকে জহিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে এজেন্ডার ভিত্তিতে উপস্থিত সকলের কাছ থেকে সংগঠনের অগ্রগতি নিয়ে বক্তব্য গ্রহণ করা হয়েছে।

কমিটি গঠন প্রক্রিয়া:

সভাপতি পদে জিয়াউর রহমান খান সোহেল হাবিবুর রহমান হেলাল কে এবং মুহাম্মদ উল্লাহ সোহেল এনায়েত হোসেন সোহেলের নাম প্রস্তাব করা হলে উপস্থিত ভোটাভোটির মাধ্যমে হাবিবুর রহমান হেলাল কে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

একই ভাবে সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন সুমন ও জহিরুল ইসলাম কে প্রস্তাব করা হলে ,গ্রিক বাংলা প্রেসক্লাবের সভাপতি জহিরুল ইসলাম এ পদে অপারগতা জানানোর পর সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন সুমনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানটির সঞ্চালনা ও নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন জহিরুল ইসলাম। গতরাত বৃহস্পতিবার ১৭ই অক্টোবর উৎসাহ-উদ্দীপনা ও উৎকণ্ঠার মধ্যে দিয়ে কার্যকরী কমিটির প্রধান উপদেষ্টা ,সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচনে ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশি জাতীয় সংবাদমাধ্যম ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন পোর্টালে নিয়োগপ্রাপ্ত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

যারা উপস্থিত ছিলেন:

মাহবুবুর রহমান চীফ এডিটর ইউরো বাংলা টাইমস অস্ট্রিয়া, হাবিবুর রহমান হেলাল চ্যানেল আই জার্মান, জাকির হোসেন সুমন যমুনা টেলিভিশন কালের কণ্ঠ ইতালি, জহিরুল ইসলাম নিউজ 24 টেলিভিশন গ্ৰিস, কামরুজ্জামান ভুইয়া ডালিম এস এ টিভি গ্রিস, কবির আহমেদ টিভি ওয়ান অস্ট্রিয়া, জহুরুল আলম মুন যমুনা টেলিভিশন পর্তুগাল,মূহাম্মদ উল্লাহ সোহেল বাংলাভিশন ইতালি, জিয়াউর রহমান খান সোহেল, নজরুল ইসলাম বিপ্লব, আবু সাঈদ রিয়াজ প্রবাসী বিডি, মুহাম্মদ তাহির হোসেন পর্তুগাল, নাজনীন আকতার আই আন টিভি ইতালি , খন্দকার মেবিজ পরমা বিডি নিউজ ইউরোপ গ্ৰিস, ফাহিম আহমেদ মুন্না মাইগ্রেশন বাংলা ইতালি, আক্তার হোসেন, ইসমাইল হোসেন স্বপন কাল বেলা ইতালি, শরিফুল ইসলাম টগর, প্রমুখ। এছাড়াও বিশেষ প্রয়োজনে উপস্থিত থাকতে পারেন নি প্যারিস থেকে এনায়েত হোসেন সোহেল, ইতালি থেকে শাহীন খলিল কাউসার এবং আয়ারল্যান্ড থেকে কাজী মাহফুজ রানা ।

প্রত্যয়:

একযোগে কাজের সংকল্প, কমিউনিটি বিনির্মাণের প্রবাসীদের পাশে থাকার সংকল্প ব্যক্ত করে ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সংগঠনের কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন সকল সাংবাদিকবৃন্দ এবং শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে উক্ত অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদক সবাইকে জানান।

অনুষ্ঠানের শেষে নবনির্বাচিত সভাপতি সাধারণ ও প্রধান উপদেষ্টা সংগঠনের সকলের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন।
bdnewseu/18October/ZI/EU


আরো বিভন্ন ধরণের নিউজ