• সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জিয়াউর রহমান দেশের জনগণের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন:আহমদ আলী মুকিব

সৌদি আরব থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

জিয়াউর রহমান দেশের জনগণের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন:আহমদ আলী মুকিব

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছিল দেশের জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করার জন্য। কিন্তু আওয়ামীলীগ ক্ষমতায় এসে গণতন্ত্রের পথ বন্ধ করে দিয়েছিল।আর ৭ই নভেম্বর সিপাহী-জনতার বিপ্লব ও সংহতির মাধ্যমে বিরোত্তম জিয়াউর রহমান দেশের জনগণের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।১৯৭৫ সালে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হয়েছিল তা নস্যাৎ করে দেশপ্রেমিক সৈনিক ও জনতা কাঁধে কাঁধ মিলিয়ে জিয়াউর রহমানকে বন্দী অবস্থা থেকে মুক্ত করে এবং রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেয়। জিয়াউর রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরে আসে। তিনি বলেন, দেশে গণতন্ত্রের সংকট চলছে। জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ অবস্থার উত্তরণ হবে।
৭ই নভেম্বর দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার দিন উল্লেখ করে বলেছেন, দেশের ক্রান্তিলগ্নে স্বাধীনতার মহান ঘোষক রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা মেজর জিয়াউর রহমান বীর উত্তম দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়ন ও উৎপাদনে শীর্ষে পৌছে দিয়েছিলেন।

তিনি শনিবার ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সৌদিআরব বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সৌদি আরব বি এনপির সভাপতি ও মধ্য প্রাচ্য বিএনপির প্রধান সমন্বয়কারী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য জনাব আহমেদ আলি মুকিব এর সভাপতিত্বে , সাধারণ সম্পাদক জনাব মীর মনিরুজ্জামান তপন পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি কেফায়েতউল্লাহ চৌধুরী কিসমত, সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার চৌধুরী , জেদ্দা মহানগর বি এন পির সদস্য সচিব মোহাম্মদ আলী , সেচ্ছসেবক দল সভাপতি এরশাদ আহমদ , যুবদলের আহবায়ক আব্দুল মান্নান সহ প্রাদেশিক এবং আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা এবং বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পাশাপাশি দেশে বিদেশে ও দলের নেতাকর্মী যারা করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু সুস্থতা কামনায় মহান রাব্বুল আল আমিনের দরবারে দোয়া করা হয়।
বিডিনিউজ ইউরোপ/১৭ নভেম্বর/ জহিরুল ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ