• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম
অভিবাসন আইনের কঠোর প্রয়োগ কামনা করেন গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস অত্যাচারীদের পরিণাম কেমন হবে ইসলামের দৃষ্টিতে কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয় অভিবাসীদের জন্য ইতালি তৈরি করল আশ্রয় কেন্দ্র আলবেনিয়ায় পুনর্নির্বাচিত PASOK নেতা নিকোস আন্দ্রোলাকিস কে গ্রিক প্রধানমন্ত্রীর অভিনন্দন ভিয়েনায় উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন ইসরায়েলে সেনা পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের যুদ্ধবিরতির জন্য জাতিসংঘকে আহ্বান জানাতে যাচ্ছে লেবানন জনপ্রিয় সামাজিক মাধ্যম টিকটকের শত শত কর্মী ছাঁটাই অনিয়মিত অভিবাসনে কঠোর ইইউ নীতি চায় পোল্যান্ড ও চেক প্রজাতন্ত্র
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

যুদ্ধবিরতির জন্য জাতিসংঘকে আহ্বান জানাতে যাচ্ছে লেবানন

কবির আহমেদ কূটনৈতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

অবশেষে যুদ্ধবিরতির জন্য জাতিসংঘকে আহ্বান জানাতে যাচ্ছে লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয়।অবিলম্বে ও পূর্ণ যুদ্ধবিরতির প্রস্তাবে ভোটাভুটির জন্য জাতিসংঘের নিরা পত্তা পরিষদকে আহ্বান জানাতে লেবাননের পররাষ্ট্রমন্ত্রণা লয়কে দায়িত্ব দিয়েছে দেশটির সরকার।শুক্রবার (১১ অক্টোবর) যুক্তরা জ্যের (ইউকে) সংবাদ মাধ্যম বিবিসি তাদের এক প্রতিবেদনে জানায়, লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বলেন, সরকার ‘ইউএন রেজ্যুলিউশন ১৭০১’ পূর্ণ বাস্তবায়ন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এটি ২০০৬ সালে ইসরায়েল ও হেজবুল্লাহর মধ্যকার যুদ্ধের অবসান ঘটিয়েছিল।

তার সরকার দক্ষিণ লেবাননের সীমান্ত এলাকায় সেনা বাহিনী মোতায়েন করতে প্রস্তুত বলেও জানান তিনি।এই বিষয়ে হেজবুল্লাহ’র অবস্থান কী, তা জানতে চাওয়া হলে মি. মিকাতি বলেব যে তারা সরকারের অংশ এবং তারাও ‘ইউএন রেজ্যুলিউশন ১৭০১’ বাস্তবায়নে সম্মত হয়েছে।

যদিও মিকাতি কূটনৈতিক সমাধানের কথা বলেছেন। তবে বাস্তবতা হলো এই যে ইসরায়েল কোনোপ্রকার ছাড় না দিয়ে লেবাননের ওপর আক্রমণ চালিয়েই যাচ্ছে। এই তালিকার সর্বশেষ সংযোজন হলো গতকাল রাতে লেবাননের রাজধানী বৈরুতের কেন্দ্রস্থলে আক্রমণ।

bdnewseu/13October/ZI/war


আরো বিভন্ন ধরণের নিউজ