• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

মিজানুর রহমান লালমনিরহাট প্রতিনিধি
আপডেট : বুধবার, ৩১ মার্চ, ২০২১

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে পবিত্র শবে বরাত ও ভারতের হোলি উৎসব উপলক্ষে বাণিজ্য দু’দিন বন্ধ থাকার পর আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

বুধবার (৩১মার্চ) সকাল সাড়ে ৯টায় ভারতের চ্যাংড়াবান্ধা ও বুড়িমারী স্থল বন্দর থেকে পণ্যবোঝাই ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে দুই দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।

আমদানি-রপ্তানি শুরু সাথে সাথে বুড়িমারী স্থল বন্দরে পণ্য লোড-আনলোড কার্যক্রম পুরোদমে চলছে। ভারত থেকে পাথর বোঝাই ট্রাক গুলো একে একে বুড়িমারী বন্দরে প্রবেশ করছেন। পাথর ভাঙ্গা কাজে প্রায় ১০ হাজার শ্রমিক কাজ করছেন।

বুড়িমারী সি অ্যান্ডএফ’র একটি সুত্র জানায়, বর্তমানে আমদানী রপ্তানীতে কোন সমস্যা নেই। তবে র‌্যাপ সীড নিয়ে যেসব ভারতীয় ট্রাক বন্দরে ঢুকছে এসব পণ্যে পরিবহনের জন্য কোন বাংলাদেশী ট্রাক পাওয়া যাচ্ছে না। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ব্যবসায়ীরা। নির্দিষ্ট সময়ে পরিবহন করতে না পারায় টন প্রতি ৪০ টাকা করে জরিমানা দিতে হচ্ছে স্থলবন্দর কতৃপক্ষকে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, দুই দিন ছুটির পর প্রাণ ফিরে পেয়েছেন বুড়িমারী স্থল বন্দর। ভারত থেকে শুধু মাত্র বোল্ডার পাথর এবং লাইম স্টোন ডোলোমাইট পাউডার আসছে।

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার জানান, পবিত্র শবে বরাত ও হোলি উৎসব উপলক্ষে দুই দেশের মধ্যে দুই দিন ছুটির পর বুধবার সকাল ৯টা থেকে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।
বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/৩১মার্চ/জই


আরো বিভন্ন ধরণের নিউজ