• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

উখিয়ার ইউএনও’র অবৈধ ডাম্পার বিরোধী নির্ঘুম অভিযানে বনবিভাগের সহযোগীতা

এন আলম আজাদ ( কক্সবাজার) উখিয়া
আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১

উখিয়ার ইউএনও’র অবৈধ ডাম্পার বিরোধী নির্ঘুম অভিযানে বনবিভাগের সহযোগীতা

উখিয়া -টেকনাফ সড়কে অবৈধ ডাম্পার বিরোধী অভিযানে নির্ঘুম রাত কাটিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন আহমেদ।এ রোডে বেপরোয়া গতীতে প্রতিদিন ডাম্পার গাড়ির চলাচল প্রতিরোধে তিনি এ ভূমিকা নিয়েছেন।সম্প্রতি ডাম্পার গাড়ীর চাকায় পিষ্ট হয়ে উপজেলা ইউএনও অফিসের কম্পিউটার অপারেটর মোঃ শাহ রেজা সহ অনেক তরতাজা প্রাণ চলে গেছে।সড়ক দূর্ঘটনার এ নির্মম বেদনায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগে বিতর্কের ঝড় উঠে।অবৈধ ডাম্পার গুলোর বিরুদ্ধে প্রতিবাদে ফুঁসে উঠে সাধারণ মানুষও।

তাদের দাবি সড়কে প্রতিনিয়ত প্রাণ হরণকারী এই ডাম্পার গুলোর সমুলে উৎপাটন।এসব ডাম্পার মাটি-বালু ও চোরাইকাঠ পাচারে ব্যবহার করছে অসাধু ব্যবসায়ীরা।লাইসেন্স বিহীন হওয়ায় এগুলো দিনে বের না হয়ে রাতেই সড়কে বেপরোয়া গতিতে চলাচল করে।
অবশেষে সাধারণ মানুষের প্রাণের আকুতিকে প্রাধান্য দিয়ে নিজেই ডাম্পার গাড়ি গুলোর বিরুদ্ধে অভিযানে নামেন ইউএনও নিজাম উদ্দীন আহমেদ।উপজেলার প্রশাসনিক শীর্ষকর্তার এমন উদ্যেগে সহযোগীতার হাত এগিয়ে দেয় স্হানীয় বনবিভাগও।
বেপরোয়া গতি থামাতে গত শুক্রবার গভীর রাতে ছদ্মবেশী ইউটএনও ভোর ৫টা পর্যন্ত সিএনজি গাড়িতে করে নির্ঘুম রাত কাটিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ ডাম্পারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।এ সময় বনভূমিতে অনধিকার প্রবেশ করে নির্বিচারে পাহাড় কেটে ঐ মাটি পাচারকালে চালকসহ ৩টি অবৈধ ডাম্পার আটক করে।পরে ডাম্পার গাড়ি গুলোর শ্রমিক রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়ার জামালের পুত্র বোরহান উদ্দীন মানিক,হিজলিয়ার মৃত শফিকুর রহমানের পুত্র মীর কাশেম(৫০)কে আটক করা হয়। ইউএনও’র এ অভিযান স্হানীয় জনগনের বিপুল প্রশংসায় প্রশংসিত হন।এ সময় ইউএনও’র সাথে স্হানীয় বনকর্মকর্তা গাজি শফিউল আলম সহ তার অধীনস্থ বনকর্মীরা অভিযানে সহযোগীতা দেন।তিনি জানান,ধৃতদের বিরুদ্ধে ১৯২৭ সালের বন আইনে ২০০০ সনের সংশোধিত ২৬ (ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধের দায়ে মামলার পর আদালতে সোপর্দ করা হয়। বনবিভাগ আরও জানান,আটক ৩ টি ডাম্পার গাড়ির মালিকের বিরুদ্ধেও বন আইনে মামলার প্রক্রিয়া চলছে।
বিডিনিউজ ইউরোপ /১৩ ফেব্রুয়ারী / জই


আরো বিভন্ন ধরণের নিউজ