• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর দুদকের মামলায় কারাগারে

এন আলম আজাদ( ককসবাজার) টেকনাফ
আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর দুদকের মামলায় কারাগারে

দুর্নীতি দমন কমিশন দুদক অবৈধভাবে সম্পদ অর্জন করে তা গোপনীয় রাখার অপরাধের মামলায় কক্সবাজার জেলা টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আহমদকে কারাগারে পাঠিয়েছে আদালত।তিনি রেঙ্গুরবিল এলাকার সোলতান আহমদের পুত্র।

বৃহস্পতিবার ২১ জানুয়ারি দুপুরে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল হাকিম আদালত এ নির্দেশ দেন।দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, টেকনাফের সাবেক চেয়ারম্যান জাফর আহমদের বিরুদ্ধে অবৈধ উপায়ে ৩ কোটি ৭৮ লাখ ৬০ হাজার টাকার সম্পদের তথ্য গোপন আর ৪ কোটি ৯০ লাখ ৭৯ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করার মামলা দায়ের করেছিল দুদক।

ঐ মামলায় বিবাদী জামিন চাইলে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন উচ্চআদালত। বৃহস্পতিবার আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদক সূত্রে জানা যায়, টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আহমদ ৩ কোটি ৭৮ লাখ ৬০ হাজার ১০ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন এবং একজন জনপ্রতিনিধি হিসেবে তার উপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৪ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ১২৪ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণভাবে অর্জনপূর্বক ভোগ দখলে রাখার অপরাধে দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক (বর্তমান সহকারী পরিচালক) মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ২০১৯ সালে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন।সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।
বিডিনিউজ ইউরোপ /২১ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ