• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সৌদি আরবে দুই সপ্তাহের জন্য অস্থায়ী স্থগিতাদেশের পরে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু

আমান উল্লাহ ( সৌদি) জেদ্দা থেকে
আপডেট : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১

দুই সপ্তাহের জন্য অস্থায়ী স্থগিতাদেশের পরে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করার পর — জেদ্দা – জাকার্তা থেকে ইন্দোনেশিয়ান ওমরাহ হজযাত্রীদের প্রথম ব্যাচ শনিবার সন্ধ্যায় কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

হজযাত্রীরা ওমরাহ করার আগে মক্কার আবাসিক হোটেলে অবশ্যই ৩ দিনের কোয়ারাইন্টাইনে থাকবে এবং আবাসিক হোটেল গুলো এক স্টার থেকে ৫ স্টারের মধ্যে সীমাবদ্ধ রাখা হয়েছে। নির্দেশনার মধ্যে হাজীগনদের হোটেল এবং দুটি পবিত্র মসজিদ ব্যতিত অন্য কোথাও না যাওয়ার নিষেধাজ্ঞা রয়েছে।

এটি বিদেশি হজযাত্রীদের ওমরাহ পর্যায়ক্রমে পুনরায় শুরু হওয়ার তৃতীয় পর্বের শুরুতে হাজীদের সৌদি হজ ও ওমরাহ মন্ত্রনালয় দ্বারা নির্ধারিত করোনভাইরাস সাবধানী ব্যবস্থা এবং প্রতিরোধমূলক প্রোটোকলের সাথে সঙ্গতিপূর্ণ থেকে দুটি পবিত্র মসজিদে পরিষেবা এবং পরিদর্শন করা হবে বলে জানিয়েছেন।

সৌদি হজ ও ওমরাহ মন্ত্রনালয় হজযাত্রীদের তাদের আগমন থেকে ফিরে যাওয়া অবধি কভিট19 এর সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক প্রোটোকল কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছে।
বিডিনিউজ ইউরোপ /১১ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ