• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রীসে সাধারণ লোকজনের মধ্যে টিকা প্রদান শুরু

কামরুজ্জামান ভূইয়া ( এথেন্স) গ্রীস
আপডেট : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

গ্রীসে সাধারণ লোকজনের টিকা প্রদান শুরু।

৮৫ বছরেরও বেশি বয়স্ক লোকদের প্ল্যাটফর্মটি আগামীকাল বিকেলে খোলা হবে, কীভাবে একটি অ্যাপয়েন্টমেন্ট নিবেন।

এদেশে ইতিমধ্যে ৪৪ হাজারেরও বেশি টিকা দেওয়া হয়েছে, আগামীকাল ৮৫ বছরের বেশি বয়সীদের জন্য প্ল্যাটফর্মটি উন্মুক্ত হবে।

প্রাথমিক স্বাস্থ্যসেবা মারিও থেমিস্টোক্লেউয়ের সেক্রেটারি জেনারেলের মতে, “কোভিড -১৯ এর বিরুদ্ধে টিকা দেওয়ার জন্য নাগরিকদের নিয়োগের জন্য প্ল্যাটফর্মের আগামীকাল জাতীয় ভ্যাকসিন কভারেজ প্ল্যানের নিয়মিত ব্রিফিংয়ে অনুষ্ঠিত হবে।

৮৫ বছর বা তার বেশি বয়সের নাগরিকদের জন্য এটির কাজ শুরু করার সাথে সাথেই শুরু হবে।

এটি অনুমান করা হয় যে এই বয়সের গোষ্ঠী ১০০০০০ এরও বেশি লোকের খোঁজ মিলেছে, যারা নাকি ২০ জানুয়ারির পরে টিকা দেওয়া হবে বলে আশা করা হচ্ছে, যখন সরকারী ও বেসরকারী স্বাস্থ্যের টিকা দেওয়ার বিষয়ে “স্বাধীনতা” প্রকল্পের প্রথম পর্বটি শেষ হয়েছে।

যাইহোক, এটি অনুমান করা হয় যে প্রায় ৬০ হাজার লোক, যারা ইতিমধ্যে অদৃশ্য প্রেসক্রিপশনে নিবন্ধন করেছেন তারা প্রাসঙ্গিক বার্তাটি প্রাপ্ত হবেন।

COVID-19 টিকাদানের পরিসংখ্যান অনুসারে, ৪৪৪৮০ টি টিকা দেওয়া হয়েছে। প্রকৃতপক্ষে, আজ ৪০৮৬ টি টিকা দেওয়া হয়েছে, গতকাল শনিবার ৫৩০০ এরও বেশি দেওয়া হয়েছিল।

নার্সিংহোম, দীর্ঘস্থায়ী যত্ন ইউনিট এবং পুনর্বাসন কেন্দ্রগুলিতে অতিথি এবং কর্মচারীদের টিকা দেওয়ার প্রক্রিয়া ২০ জানুয়ারির মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।
সুতরাং, আগামীকাল থেকে ৮৫ বছরেরও বেশি বয়সী টিকা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট করবে
অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য তিনটি উপায় রয়েছে। প্রথমত, যদি তিনি অদৃশ্য ব্যবস্থাপত্রটিতে তালিকাভুক্ত হন। দ্বিতীয়ত, emvolio.gov.gr প্ল্যাটফর্মের মাধ্যমে এবং তৃতীয়ত, ফার্মেসী এবং কেইপি এর মাধ্যমে।

সূত্র: news4health.gr
বিডিনিউজ ইউরোপ /১০ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ