• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

৯৪ তম মাসেও ত্বকী হত্যার বিচার দাবিতে রাজপথে -নারায়ণগঞ্জ.সা. জোট

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

৯৪ তম মাসেও ত্বকী হত্যার বিচার দাবিতে রাজপথে -না.সা. জোট

আজ (৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৯৪ মাস উপলক্ষে নারায়ণগঞ্জের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের সামনে আলোক প্রজ্বালন অনুষ্ঠানের আয়োজন করে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি জানান, ২০১৩ সালের ৬ মার্চ ত্বকীকে হত্যা করে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়া হয়। এর দুইদিন পর ৮ মার্চ শীতলক্ষ্যার পাড়ে ত্বকীর লাশ পাওয়া যায়। এ হত্যাকাণ্ডে ওই বছরই ২৯ জুলাই ইউসুফ হোসেন লিটন ও ১২ নভেম্বর সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। সুলতান শওকত ভ্রমর জানায়, শামীম ওসমানের ভাতিজা, নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের নেতৃত্বে ও নির্দেশে তারই টর্চারসেলে তারা ত্বকীকে হত্যা করে। আজমেরীর গাড়িতে করেই লাশ নিয়ে শীতলক্ষ্য নদীতে ফেলে দেয়।

তিনি আরো জানান, হত্যাকাণ্ডের এক বছরের মাথায় ৫ মার্চ ২০১৪ তদন্তকারী সংস্থা র‌্যাব সংবাদ সম্মেলন করে জানায় যে, নারায়ণগঞ্জের ওসমান পরিবার তাদেরি টর্চারসেলে ১১ জন মিলে ত্বকীকে হত্যা করেছে। তারা হত্যার কারণ, স্থান, সময়, কেন, কিভাবে এই হত্যাকাণ্ডে কে জড়িত সমস্ত উল্লেখ করে অভিযোগপত্র তৈরি করে সংবাদ সম্মেলনে তা সরবরাহ করেন। সে সংবাদ সম্মেলনে তারা সংবাদিকদের বলেন, অচিরেই এ অভিযোগপত্র আদালতে পেশ করা হবে। কিন্তু সে সংবাদ সম্মেলনের তিন মাস পর ৩ জুন সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমান পরিবারের পাশে থাকার ঘোষণা দেয়ার পর তদন্তের সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়। র‌্যাবের তৈরি করা অভিযোগপত্রটি আজও পর্যন্ত আদালতে পেশ করা হয় নি।
সে সময় থেকে প্রতি মাসের ৮ তারিখ ত্বকী হত্যার বিচারের দাবিতে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট নারায়ণগঞ্জ ও দেশের বিভিন্ন স্থানে বিচারের দাবিতে কর্মসূচি পালন করে আসছে।
বিডিনিউজ ইউরোপ /৮ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ