• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

৯৪ তম মাসেও ত্বকী হত্যার বিচার দাবিতে রাজপথে -নারায়ণগঞ্জ.সা. জোট

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

৯৪ তম মাসেও ত্বকী হত্যার বিচার দাবিতে রাজপথে -না.সা. জোট

আজ (৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৯৪ মাস উপলক্ষে নারায়ণগঞ্জের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের সামনে আলোক প্রজ্বালন অনুষ্ঠানের আয়োজন করে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি জানান, ২০১৩ সালের ৬ মার্চ ত্বকীকে হত্যা করে শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়া হয়। এর দুইদিন পর ৮ মার্চ শীতলক্ষ্যার পাড়ে ত্বকীর লাশ পাওয়া যায়। এ হত্যাকাণ্ডে ওই বছরই ২৯ জুলাই ইউসুফ হোসেন লিটন ও ১২ নভেম্বর সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। সুলতান শওকত ভ্রমর জানায়, শামীম ওসমানের ভাতিজা, নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের নেতৃত্বে ও নির্দেশে তারই টর্চারসেলে তারা ত্বকীকে হত্যা করে। আজমেরীর গাড়িতে করেই লাশ নিয়ে শীতলক্ষ্য নদীতে ফেলে দেয়।

তিনি আরো জানান, হত্যাকাণ্ডের এক বছরের মাথায় ৫ মার্চ ২০১৪ তদন্তকারী সংস্থা র‌্যাব সংবাদ সম্মেলন করে জানায় যে, নারায়ণগঞ্জের ওসমান পরিবার তাদেরি টর্চারসেলে ১১ জন মিলে ত্বকীকে হত্যা করেছে। তারা হত্যার কারণ, স্থান, সময়, কেন, কিভাবে এই হত্যাকাণ্ডে কে জড়িত সমস্ত উল্লেখ করে অভিযোগপত্র তৈরি করে সংবাদ সম্মেলনে তা সরবরাহ করেন। সে সংবাদ সম্মেলনে তারা সংবাদিকদের বলেন, অচিরেই এ অভিযোগপত্র আদালতে পেশ করা হবে। কিন্তু সে সংবাদ সম্মেলনের তিন মাস পর ৩ জুন সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমান পরিবারের পাশে থাকার ঘোষণা দেয়ার পর তদন্তের সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়। র‌্যাবের তৈরি করা অভিযোগপত্রটি আজও পর্যন্ত আদালতে পেশ করা হয় নি।
সে সময় থেকে প্রতি মাসের ৮ তারিখ ত্বকী হত্যার বিচারের দাবিতে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট নারায়ণগঞ্জ ও দেশের বিভিন্ন স্থানে বিচারের দাবিতে কর্মসূচি পালন করে আসছে।
বিডিনিউজ ইউরোপ /৮ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ