• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পদ্মাপাড়ের শ্রমজীবী পরিবারের মাঝে ছাত্র ফেডারেশনের কম্বল বিতরণ

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

পদ্মাপাড়ের শ্রমজীবী পরিবারের মাঝে ছাত্র ফেডারেশনের কম্বল বিতরণ

আজ ৭ জানুয়ারি (বৃহস্পতিবার) বেলা ১১ টায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন, রাজশাহী মহানগর শাখার পক্ষ থেকে তালাইমারি পদ্মাপাড় ও খরবোনা এলাকার নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। রাজশাহী নগরীর রানীবাজার, বাটার মোড়ে অবস্থিত গণসংহতি আন্দোলনের দলীয় কার্যালয়ে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশন, রাজশাহী মহানগর শাখার সম্পাদক জিন্নাত আরা, গণসংহতি আন্দোলন রাজশাহী জেলার আহবায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক নবীন আহমেদ, মহানগর শাখার সদস্য ইশতিয়াক আহমেদ, মিরা সুস্মিতা, মুনীম ইসলাম, শামীম আহমেদসহ প্রমুখ।

কম্বল বিতরণের পূর্বে উপস্থিত সকলের সামনে জিন্নাত আরা বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরও আমরা ছাত্র ফেডারেশনের উদ্যোগে শীতার্ত মানুষের জন্য অর্থ-বস্ত্র উত্তোলন করার কাজ শুরু করি। আট-দশদিন দিন ধরে আমাদের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে মানুষের কাছ থেকে এই সহযোগিতা উত্তোলন করেছে। সেগুলোই এখন আমরা মানুষের কাছে পৌঁছে দিচ্ছি।

অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ বলেন, যখন এই সহায়হীন মানুষগুলোর দায় রাষ্ট্র নিতে অস্বীকার জানায় তখনি আমাদের দল ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দরা বাধ্য হয় নিজেদেরকে এই ধরনের মানবিক কাজে যুক্ত করবার।করোনার প্রকোপে দেশের অধিকাংশ নিম্ন আয়ের মানুষ দিশেহারা হয়ে পড়েছে।প্রতিদিনের উপার্জন কমে যাওয়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন। করোনার সময়েও আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী এই শ্রমজীবী পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছিলাম। আরো অনেক অসহায় শীতার্ত মানুষ রয়েছেন আমাদের চারপাশে। ছাত্র ফেডারেশনকে তাদের পাশেও দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যেতে হবে।

শীতার্ত দুস্থ-অসহায় মানুষের মাঝে তাদের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রাখবেন বলে জানান ছাত্র ফেডারেশন, মহানগর শাখার সংগঠক ইশতিয়াক আহমেদ।

তিনি আরো জানান, আগামী ১০ জানুয়ারি ২য় দফায় প্রতিবন্ধী ও ট্রান্সজেন্ডার কমিউনিটির মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। সমাজের অন্যান্য সামর্থ্যবান মানুষদেরও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান তিনি।
বিডিনিউজ ইউরোপ /৭ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ