• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:১১ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ফকির নয়ন ফরিদপুর নিজস্ব প্রতিনিধি
আপডেট : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ফরিদপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ৯ টায় শহরের শেখ জামাল স্টেডিয়াম সংলগ্ন গণকবরে শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়ায় অংশ নেয় জেলা প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগের অংঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদদের গণকবরে ফুলের শদ্ধা জানানো হয় প্রথমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি এর পক্ষে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক অতুল সরকার ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান ও পুলিশের উদ্ধতন কর্মকর্তাবৃন্দ, জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ, রাজেন্দ্র কলেজ, ইয়াছিন কলেজ,পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, সড়ক বিভাগ সহ বিভিন্ন সংগঠন গণকবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জুম কনফারেন্সের মাধ্যমে গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক অতুল সরকার বক্তব্যে বলেন হানাদার বাহিনী বাঙ্গালী জাতিকে মেধাশুন্য করতে পরিকল্পিত ভাবে বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। জাতি যাতে নিজের পায়ে দাড়াতে না পারে। কিন্তু স্বাধীন বাংলাকে থামিয়ে রাখা যায় না। বাঙ্গালীরা মাথা নিচু করার জাতি নয়, সকলকে এগিয়ে নতুন প্রজন্মকে দেশপ্রেমে জাগ্রত করতে হবে। এসময় জুম কনফারেন্সর মাধ্যমে প্রবন্ধ পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) দীপক কুমার রায়, ভার্চুয়ালি সভায় অংশ নিয়ে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান, পৌর মেয়র শেখ মাহ্তাব আলী মেথু, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশার্রফ আলী, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ শীলা রানী মন্ডল, মধুখালী উপজেলার বীর মুক্তিযোদ্ধা মহসিন আলী, আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, ফরিদপুরের সন্তান ঢাকা থেকে যুক্ত এনামুল হক, শিক্ষাবিদ প্রফেসর মোঃ শাহজাহান, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান প্রমূখ। এছাড়া সূর্যাস্তের পর গণকবরে আলোক প্রজ্জ্বলন করা হবে।
বিডিনিউজ ইউরোপ/১৪ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ