• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পটুয়াখালী ভূমিহীনদের খাস জমি বন্দোবস্ত দেয়ার দাবিতে, সংবাদ সম্মেলন

তানজিল হোসেন, পটুয়াখালী ঘুরে এসে রিপোর্ট
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪

পটুয়াখালী ভূমিহীনদের খাস জমি বন্দোবস্ত দেয়ার দাবিতে, সংবাদ সম্মেলন।পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কৃষক-মজুর সংহতি ও চরবাংলা বিত্তহীন কৃষক সমবায় সমিতির যৌথ আয়োজনে অদ্য ৯ জুলাই (মঙ্গলবার) এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ কৃষক-মজুর সংহতির পটুয়াখালী জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আমজাদ হেসেন।

সভাপতির বক্তব্য আমজাদ হোসেন বলেন, সংবিধান অনুযায়ী খাস জমির প্রকৃত মালিক ভূমিহীনরা। চর বাংলায় ভূমিহীন ৩২০ টি পরিবার বিগত ৩০/৩৫ বছর ধরে বসবাস করে আসছে৷ কিন্তু ভূমি অফিস এ ভূমিহীনদের নামে বন্দোবস্ত না দিয়ে কিছু অসাধু ভূমিদস্যুদের বন্দোবস্ত দেয়ার পায়তারা করছে। আমরা এ ঘটনার নিন্দা জানাই৷ অবিলম্বে ভূমিদস্যুদের অপতৎপরতা বন্ধ করে প্রকৃত ভূমিহীনদের ভূমি বন্দোবস্ত দেয়ার জোড়ালো দাবি জানাচ্ছি।

 

উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কৃষক নেতা দেওয়ান আবদুর রশিদ নীলু, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাফর মোহাম্মদ, চর বাংলা বিত্তহীন কৃষক সমবায় সমিতির সভাপতি মোঃ সিরাজ খান, সহ-সভাপতি হারুন হাওলাদার, কোষাধ্যক্ষ মজিবুর রহমান, সদস্য শাহাবুদ্দিন, আবদুর রব এবং ফারুক মীর প্রমূখ।

bdnewseu/10July/ZI/Potuakhali

 

 

 


আরো বিভন্ন ধরণের নিউজ