• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পটুয়াখালী ভূমিহীনদের খাস জমি বন্দোবস্ত দেয়ার দাবিতে, সংবাদ সম্মেলন

তানজিল হোসেন, পটুয়াখালী ঘুরে এসে রিপোর্ট
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪

পটুয়াখালী ভূমিহীনদের খাস জমি বন্দোবস্ত দেয়ার দাবিতে, সংবাদ সম্মেলন।পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কৃষক-মজুর সংহতি ও চরবাংলা বিত্তহীন কৃষক সমবায় সমিতির যৌথ আয়োজনে অদ্য ৯ জুলাই (মঙ্গলবার) এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ কৃষক-মজুর সংহতির পটুয়াখালী জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আমজাদ হেসেন।

সভাপতির বক্তব্য আমজাদ হোসেন বলেন, সংবিধান অনুযায়ী খাস জমির প্রকৃত মালিক ভূমিহীনরা। চর বাংলায় ভূমিহীন ৩২০ টি পরিবার বিগত ৩০/৩৫ বছর ধরে বসবাস করে আসছে৷ কিন্তু ভূমি অফিস এ ভূমিহীনদের নামে বন্দোবস্ত না দিয়ে কিছু অসাধু ভূমিদস্যুদের বন্দোবস্ত দেয়ার পায়তারা করছে। আমরা এ ঘটনার নিন্দা জানাই৷ অবিলম্বে ভূমিদস্যুদের অপতৎপরতা বন্ধ করে প্রকৃত ভূমিহীনদের ভূমি বন্দোবস্ত দেয়ার জোড়ালো দাবি জানাচ্ছি।

 

উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কৃষক নেতা দেওয়ান আবদুর রশিদ নীলু, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাফর মোহাম্মদ, চর বাংলা বিত্তহীন কৃষক সমবায় সমিতির সভাপতি মোঃ সিরাজ খান, সহ-সভাপতি হারুন হাওলাদার, কোষাধ্যক্ষ মজিবুর রহমান, সদস্য শাহাবুদ্দিন, আবদুর রব এবং ফারুক মীর প্রমূখ।

bdnewseu/10July/ZI/Potuakhali

 

 

 


আরো বিভন্ন ধরণের নিউজ