• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শ্রম সংকটের মধ্যে গ্রীস মিশরীয় খামার শ্রমিক আনবে

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

শ্রম সংকটের মধ্যে গ্রীস মিশরীয় খামার শ্রমিক আনবেগ্রিস এই গ্রীষ্মে মিশর থেকে শ্রমিক আনা শুরু করবে জানা গেছে।শ্রমের ঘাটতি মোকাবেলা করার জন্য দেশগুলির মধ্যে একটি চুক্তির অধীনে অস্থায়ী কৃষি কাজে লাগিয়ে চাহিদা মেটাতে চাই গ্রিক সরকার বলে গ্রিসের অভিবাসন মন্ত্রণালয় শুক্রবার জানিয়েছেন।এক দশকের যন্ত্রণার পরে, গ্রিক অর্থনীতি এই বছর প্রায় ৩ শতাংশ বৃদ্ধি পাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে, ইউরোজোনের গড় ০.৮ শতাংশ ছাড়িয়ে গেছে বলে জানান।কিন্তু গ্রিসের অর্থনৈতিক সঙ্কটের সময় শ্রমিকদের বহির্গমন, জনসংখ্যা সঙ্কুচিত এবং কঠোর অভিবাসন বিধি দেশটিকে কৃষি, পর্যটন, নির্মাণ এবং অন্যান্য খাতে শূন্যপদ পূরণের জন্য হাজার হাজার কর্মী খুঁজে পেতে সংগ্রাম করতে হয়েছে বলে সংশ্লিষ্টদের মত দেন ।গ্রিস মিশরের সাথে স্বাক্ষরিত ২০২২ সালে চুক্তির অধীনে প্রায় ৫০০০ মৌসুমী খামার শ্রমিক নেবে বলে জানান সংশ্লিষ্টরা।

গ্রিক অভিবাসন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, দেশগুলো গ্রিক নির্মাণ ও পর্যটন খাতে “পারস্পরিকভাবে উপকারী” প্রকল্প সম্প্রসারণের বিষয়ে আলোচনা করেছে।

ইউরোপে অভিবাসন দীর্ঘকাল ধরে একটি বিভাজনমূলক সমস্যা, তবে পরিকল্পনাটি শ্রমিকদের খুঁজে পেতে আগ্রহী নিয়োগকর্তা গোষ্ঠীগুলির কাছ থেকে ব্যাপক সমর্থন পেয়েছে।

গ্রিক অভিবাসন মন্ত্রী দিমিত্রিস কাইরিডিস এই সপ্তাহে কায়রোতে মিশরের শ্রম মন্ত্রী হাসান শেহাতার সাথে দেখা করেছেন এবং বলেছেন যে এই অঞ্চলে অবৈধ অভিবাসন প্রবাহ বন্ধ করতে দেশগুলিরও সহযোগিতা বাড়ানো উচিত।

মিশরীয় কর্মকর্তারা বলেছেন যে তাদের দেশ ২০১৬ সাল থেকে ভূমধ্যসাগরের উত্তর উপকূল থেকে ইউরোপে অভিবাসীদের যাত্রা বন্ধ করার জন্য স্বীকৃতি পাওয়ার যোগ্য।

ইউরোপীয় ইউনিয়ন এই বছর একটি মাল্টি-বিলিয়ন ইউরো তহবিল প্যাকেজ এবং মিশরের সাথে একটি আপগ্রেড সম্পর্ক ঘোষণা করেছে, উত্তর আফ্রিকা থেকে অভিবাসীদের সংখ্যা কমানোর একটি অংশ।

অধিকার গোষ্ঠীগুলি মিশরের রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল-সিসির প্রতি পশ্চিমা সমর্থনের সমালোচনা করেছে, যিনি এক দশক আগে মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত নেতাকে উৎখাতের নেতৃত্ব দিয়ে ক্ষমতায় এসেছিলেন বলে মনে করিয়ে দেন। [রয়টার্স]
bdnewseu/11May/ZI/Greece


আরো বিভন্ন ধরণের নিউজ