• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কক্সবাজারের তুলা বাগানে স্হাপনা গুড়িয়ে ২ একর বনজমি উদ্ধার

এন আলম আজাদ কক্সবাজার (বাংলাদেশ)
আপডেট : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

কক্সবাজারের তুলা বাগানে স্হাপনা গুড়িয়ে ২ একর বনজমি উদ্ধার

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের পানেরছড়া রেঞ্জের তুলা বাগানে জবরদখল কৃত ২ একর বনজমি অবৈধ স্হাপনা গুড়িয়ে দিয়ে ঐ জমি উদ্বার করা হয়েছে।গত ১২ জানুয়ারি বিকেলের দিকে সংশ্লিষ্ট রেঞ্জ ও বিটের বনকর্মীরা অভিযান চালিয়ে এ পরিমান বনভূমি উদ্বার করেন।

উদ্বারকৃত বনজমিতে অবৈধ স্হাপনা নির্মাণে অভিযুক্ত মোঃ আজিজ পিতা অঙ্গাতকেও গ্রেফতার করা হয়েছে বলে বনবিভাগ জানায়।তার বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলার প্রক্রিয়া চলছে।
পানের ছড়া রেঞ্জ কর্মকর্তা তৌহিদুর রহমান টগর একই রেঞ্জের ফরেষ্টর সোহেল রানা, পানের ছড়া বিট কর্মকর্তা ফসিউল আলম শুভ ও খুনিয়াপালং বিট কর্মকর্তা বিকাশ দাশ উচ্ছেদ অভিযান তত্বাবধান করেন।
বন কতৃপর্ক্ষ জানায় বনজমি অবৈধ দখলদারদের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে।তবে এক্ষেত্রে স্হানীয় জনসাধারণকে বনজমি দখলের ব্যাপারে খবর দিয়ে বনবিভাগকে সহযোগীতা করার আহবান জানানো হয়েছে। রেঞ্জ কর্মকর্তা তৌহিদুর রহমান টগর বলেন,সরকারি সম্পক্তি বেদখলকারি যতই শক্তিশালী হউক বনআইন প্রয়োগ করে তাদের উচিৎ শিক্ষা দেওয়া হবে।

দক্ষিণ বনবিভাগের সহকারী বনসংরক্ষক আবদুল্লাহ আল মামুন জানান,বিভাগীয় বনকর্মকর্তা হুমায়ুন কবির স্যারের নির্দেশে বনভূমি বেদখল মুক্ত ও কাঠপাচার দমন এবং বনজ সম্পদ রক্ষায় বনকর্মীরা নিরলস পরিশ্রম করছেন।শিগ্রীই বেহাত হওয়া বনজমির পুরোটাই উদ্বারে অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।
বিডিনিউজ ইউরোপ /১৩ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ