• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

অট্টিকা অঞ্চল এবং পেলোপনিস, পশ্চিম গ্রীস, মধ্য গ্রীস, থেসালি এবং ক্রিট এই উল্লেখিত অঞ্চলগুলি তে এখনো আগুনের খুব উচ্চ ঝুঁকির (ঝুঁকি বিভাগ ৪) পূর্বাভাস করা হয়েছে৷বিশেষত, জলবায়ু সংকট ও নাগরিক সুরক্ষা মন্ত্রকের সাধারণ সচিবালয়ের নাগরিক সুরক্ষা দ্বারা জারি করা আগুনের ঝুঁকি পূর্বাভাস মানচিত্র অনুসারে , আজকে নিম্নলিখিত অঞ্চলগুলির জন্য একটি খুব উচ্চ অগ্নি ঝুঁকির পূর্বাভাস দেওয়া হয়েছে:

– অ্যাটিকার অঞ্চল (কাইথেরা দ্বীপ সহ)
– পেলোপোনিজ অঞ্চল (করিন্থ, আর্গোলিডা, ল্যাকোনিয়া, আর্কাডিয়া)
– পশ্চিম গ্রীসের অঞ্চল (আচাইয়া)
– মধ্য গ্রীসের অঞ্চল (বোওটিয়া, এফথিওটিডা, ইভিয়া)
– থেসালি অঞ্চল (ম্যাগনেসিয়া)
– ক্রিট অঞ্চল (চানিয়া, রেথিমনন, হেরাক্লিয়ন)

জলবায়ু সংকট ও নাগরিক সুরক্ষা মন্ত্রকের সাধারণ সচিবালয় সিভিল প্রোটেকশন (civilprotection.gov.gr) সংশ্লিষ্ট উপযুক্ত সরকারি দপ্তরগুলিকে, সেইসাথে উপরোক্ত এলাকার অঞ্চল এবং পৌরসভাগুলিকে অবহিত করেছে, যাতে তারা আরও বেশি প্রস্তুতিতে থাকে। যে কোনো অগ্নিকাণ্ডের ঘটনার সঙ্গে সঙ্গে মোকাবিলা করার জন্য নাগরিক সুরক্ষা।

একই সময়ে, জিজিপি সুপারিশ করে যে নাগরিকদের বিশেষভাবে সতর্ক হওয়া উচিত এবং গ্রামাঞ্চলে এমন কাজগুলি এড়ানো উচিত যা অবহেলার কারণে আগুনের কারণ হতে পারে, যেমন শুকনো ঘাস এবং ডাল পোড়ানো বা ধ্বংসাবশেষ পরিষ্কার করা, বৃত্তাকার করাতের মতো স্ফুলিঙ্গ সৃষ্টিকারী যন্ত্রপাতি ব্যবহার করা। , ওয়েল্ডিং ডিভাইস, বহিরঙ্গন বারবিকিউ ব্যবহার, মৌমাছি ধূমপান, জ্বলন্ত সিগারেট নিক্ষেপ ইত্যাদি। এটাও মনে করিয়ে দেওয়া হয় যে আগুনের মৌসুমে, ক্ষেত পোড়ানো নিষিদ্ধ করা হয়েছে গ্রিক সরকারের পক্ষ থেকে।

তদনুসারে, অপারেশনাল প্রস্তুতির 2য় পর্যায় কার্যকর রয়েছে এবং বায়বীয় নজরদারি টহল চালানো হবে, সেইসাথে ফায়ার, পুলিশ এবং সামরিক বাহিনীর টহল।

উপরন্তু, উপরোক্ত আঞ্চলিক ইউনিটগুলির ফায়ার সার্ভিসের কর্মীরা আংশিক সতর্কতা অবলম্বন করে যাতে অতি উচ্চ অগ্নি ঝুঁকি (ঝুঁকি বিভাগ ৪) এর কারণে বর্ধিত পরিষেবার প্রয়োজনীয়তাগুলি মোকাবেলা করতে পারে।

একই সময়ে, উপরোক্ত অঞ্চলগুলির জন্য, বনের আগুনের ঝুঁকি মোকাবেলা করার জন্য নাগরিক সুরক্ষা কর্মপরিকল্পনা কার্যকর রয়েছে, যা অনুসারে, অন্যান্য জিনিসগুলির মধ্যে, যানবাহন চলাচলের প্রতিরোধমূলক নিষেধাজ্ঞার পরিমাপ বাস্তবায়ন এবং পর্যটকদের থাকার ব্যবস্থা। জাতীয় উদ্যান, বন এবং “ঝুঁকিপূর্ণ” অঞ্চলগুলি পূর্বাভাস দেওয়া হয়েছে৷

অধিকন্তু, ফায়ার ব্রিগেড নাগরিকদের কাছে আবেদন করে:

১. বিশেষভাবে সতর্কতা অবলম্বন করা এবং আগুনের প্রাদুর্ভাবের কারণ হতে পারে এমন কোনো কার্যকলাপ এড়ানো।

২. ফায়ার ডিপার্টমেন্টের ওয়েবসাইট এবং অফিসিয়াল ফায়ার ডিপার্টমেন্টের ওয়েবসাইট, ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্টে পাওয়া বনের আগুন প্রতিরোধের তথ্য পর্যবেক্ষণ করুন।

৩. যদি তারা অগ্নিকাণ্ডের বিষয়ে সচেতন হয়, তাহলে তাদের অবিলম্বে ফায়ার ডিপার্টমেন্টকে 199 নম্বরে কল করা উচিত।

পরিশেষে, ফায়ার ব্রিগেড সকল নাগরিককে বিশেষভাবে সতর্ক থাকতে এবং আগুনের ক্ষেত্রে, তাদের নিজেদের নিরাপত্তার জন্য, উপযুক্ত কর্তৃপক্ষের নির্দেশনা অনুসরণ করার আহ্বান জানায়।

বনের আগুনের বিপদ থেকে আত্মরক্ষার জন্য আরও তথ্য এবং নির্দেশাবলীর জন্য, নাগরিকরা সাধারণ সচিবালয়ের নাগরিক সুরক্ষার ওয়েবসাইট www.civilprotection.gr-এ যেতে পারেন।

bdnewseu/15September/ZI/weater


আরো বিভন্ন ধরণের নিউজ