• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

মিজানুর রহমান লালমনিরহাট (রংপুর)
আপডেট : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় তিস্তানদী সুরক্ষা এবং কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের আহ্বানে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

রবিবার (১ নভেম্বর) সকাল ১১টার দিকে হাতীবান্ধা উপজেলাধীন দোয়ানী তিস্তা ব্যারেজ এলাকায় থেকে শুরু করে ওই উপজেলার বিভিন্ন এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী।এসময় নদী খনন ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে তিস্তা নদীর দুই তীরে প্রায় ২৩০ কিঃ মিঃ পর্যন্ত মানববন্ধন চলে।

মানববন্ধনে উপজেলার ডাউয়াড়ী ইউনিয়নের ঘুন্টি বাজার এলাকায় তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের ইউনিয়ন সভাপতি রেজ্জাকুল ইসলাম কায়েদে’র নেতৃত্বে এ মানববন্ধনে বক্তব্য রাখেন, আব্দুল আলীম, স্বপন মেম্বার, সাইয়াকুল প্রমুখ।

এসময় বক্তারা তিস্তা নদী ব্যবস্থাপনায় মহাপরিকল্পনা গ্রহন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায়। এছাড়াও তিস্তানদী ড্রেজিং, দুইতীর সংরক্ষন, তিস্তার শাখা উপশাখা নদী খননসহ কৃষিজমি সুরক্ষায় বাঁধ নির্মাণের মাধ্যমে বাস্তভিটা সুরক্ষায় সরকারকে দ্রত পদক্ষেপ গ্রহনের দাবি জানান তারা।

উল্লেখ্য, রবিবার লালমনিরহাটসহ কুড়িগ্রাম ও রংপুরে নদী এলাকায় নদী খনন ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বিডিনিউজ ইউরোপ /৪ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ