• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্রবাসী নারীদের ঐক্যবদ্ধ থেকে করোনা পরিস্থিতি তে অসহায় নারীদের পাশে থাকার আহ্বান

মিনহাজ হোসেন ( ইউরোপ) ইতালি
আপডেট : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

প্রবাসী নারীদের ঐক্যবদ্ধ থেকে করোনা পরিস্থিতি তে অসহায় নারীদের পাশে থাকার আহ্বান

করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই শ্লোগানকে সামনে রেখে
সারাবিশ্বের মতো ইতালীতও যথাযোগ্য মর্যাদায় নারী দিবস উদযাপন করেছে ইতালী প্রবাসী নারীরা।

করোনাভাইরাস প্রাদুরভাবের এই সময়ে সল্প সংখ্যক প্রবাসী নারীদের নিয়ে ১০ই মার্চ রাজধানী রোমের বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারায় সুন্দরবন রেস্টুরেন্টে ইতালী প্রবাসী নারীদের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজিত সভার পরিচালনা করেন নারী নেত্রী ও সাংবাদিক মেহেনাস তাব্বাসুম শেলি।

এ সময় উপস্থিত ছিলেন নারী নেত্রী নার্গিস হাওলাদার, সুলতানা নিগার মিতা, ফাতেমা কবির, নাসরিন আক্তার, রওশন আরা, আতশি শাহা, নার্গিস আক্তার, রিমা আক্তার, ফারিয়া আঁখি, সানজিদা বাছের, পরশ মনি, দিনা ইসলাম, শিল্পী চৌধুরী, শম্পা হোসেন, রিনা আক্তার, ফেন্সী আক্তার, সহআরো অনেকেই।

সভায় বক্তারা নারীদের মর্যাদা রক্ষার আহ্বান জানিয়েছেন। তারা বলেন,দেশে দেশে নারী নির্যাতনের বিরুদ্ধে সকল নারীকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। বক্তারা নারীদের সম অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ওপর গুরুত্বারোপ করেন। নারীরা সর্বদায় নিজেদের প্রচেষ্টায় এগিয়ে যাওয়ার আহবান জানান। পাশাপাশি তারা আরো বলেন প্রবাসী নারীদের ঐক্যবদ্ধ থেকে করোনা পরিস্থিতি তে অসহায় নারীদের পাশে থাকারও আহ্বান জানান।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম/১২মার্চ/জইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ