• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সৌদি যুবরাজ বিমানবন্দরে স্বাগত জানাল কাতারের আমির “সানি” কে

বিডিনিউজ ইউরোপ মধ্যপ্রাচ্য ডেক্স
আপডেট : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

বিমানবন্দরে কাতারের আমিরকে স্বাগত জানালেন সৌদি যুবরাজ

উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের (জিসিসি) বার্ষিক সম্মেলনে অংশ নিতে সৌদি আরবের উত্তর-পশ্চিমের শহর আল-উলায় পৌঁছেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-সানি।

মঙ্গলবার (৫ জানুয়ারী) স্থানীয় সময় দুপুর ১২টার কিছু পরে বড় করে ‘কাতার’ অলঙ্কৃত নিজস্ব বিমানে আল-উলা বিমানবন্দরে পৌঁছান তিনি। সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন খবরটি নিশ্চিত করেছে।
বিমানবন্দরে কাতারের আমিরকে স্বাগত জানাতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান উপস্থিত ছিলেন। করোনাভাইরাস সংক্রমণে সতর্কতা ও মাস্ক পরে থাকা সত্ত্বেও উভয় নেতা পরস্পরকে জড়িয়ে ধরেন।

এর আগে সোমবার কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আহমদ আল সাবাহ জানান, কুয়েতের আমির শেখ নাওয়াফের প্রস্তাবের ভিত্তিতে সৌদি আরব ও কাতারের মধ্যে আকাশ, স্থল ও সমুদ্রসীমা খুলে দেয়ার বিষয়ে ঐক্যমত্য হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে এটি কার্যকর হওয়ার কথা রয়েছে।
কাতারের ওপর সৌদি জোটের অবরোধ তুলে নেয়ার বিষয়ে সম্পূর্ণ চুক্তি মঙ্গলবার আল-উলায় অনুষ্ঠিতব্য ৪১তম উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের (জিসিসি) বার্ষিক সম্মেলনে স্বাক্ষরিত হবে। সম্মেলনে সৌদি আরব ও কাতারসহ উপসাগরীয় অঞ্চলের অন্য আরব নেতারাও উপস্থিত থাকবেন।

এর আগে ২০১৭ সালের জুনে সন্ত্রাসবাদে সহযোগিতা ও ইরানের সাথে ঘনিষ্ট মিত্রতার অভিযোগ এনে সৌদি আরব, মিসর, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত জোট কাতারের উপর কূটনীতিক, বাণিজ্যিক ও ভ্রমণের অবরোধ আরোপ করেছিল।
তবে কাতার বরাবরের মতোই এ অভিযোগ অস্বীকার করে আসছিল। কাতারের মতে, সম্পর্ক বিচ্ছেদের কোনো ‘বৈধ কারণ’ ছিল না।
সূত্র – বাংলা পত্রিকা
বিডিনিউজ ইউরোপ /৬ জানুয়ারি / জ ই


আরো বিভন্ন ধরণের নিউজ