• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রীসে ১১ ই জানুয়ারী পর্যন্ত আবার ও কঠোর লকডাউনঃস্টেলিওস পেটাসাস

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ( গ্রীস) এথেন্স
আপডেট : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

গ্রীসে ১১ ই জানুয়ারী পর্যন্ত আবার ও কঠোর লকডাউন।
গ্রীক সরকারের মুখপাত্র স্টেলিওস পেটাসাস ঘোষনা। গ্রীক সরকার ভাইরাস সংক্রমণকে নিম্ন স্তরে রাখতে এবং বিদ্যালয়গুলিতে ১১ই জানুয়ারী পরে নিরাপদে খুলতে সক্ষম হওয়ার জন্য পরের সপ্তাহের জন্য করোনভাইরাস (কোভিড -১৯) মহামারীটির বিরুদ্ধে সীমাবদ্ধ ব্যবস্থা কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে।
এ সপ্তাহের জন্য ব্যবস্থাগুলি কঠোর করা হুশিয়ারীমূলক কারণে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত, সরকারী মুখপাত্র স্টেলিওস পেটাসাস শনিবার বলেছেন।

গ্রীক সরকারের  মুখপাত্র স্টেলিওস পেটাসাস

সুতরাং, ছুটির আগে গ্রিসে যে সকল দোকান অনুমোদিত সমস্ত কার্যক্রম এবং পরিষেবাগুলি ৩ জানুয়ারী রবিবার থেকে ১১ জানুয়ারী পযর্ন্ত বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করা হয়েছে।
খুচরা দোকানগুলিতে শপিংয়ের “ক্লিক টু” পদ্ধতি, বইয়ের দোকান, হেয়ারড্রেসার, সেলুন এবং যানবাহন পরিদর্শন পরিষেবাদি (কেটিইও) স্থগিত করা হবে।
সমস্ত শিকার এবং ফিশিং কার্যক্রম নিষিদ্ধ করা হবে।
রাত ৮ টা থেকে গ্রীস জুড়ে সকাল ৫ টা অবধি চলাচল নিষিদ্ধ থাকবে। কারফিউ চলাকালীন চলাচলের কেবল কাজের জন্য অনুমতি দেওয়া হবে (নাগরিকদের অবশ্যই তাদের সাথে নিয়োগকর্তার শংসাপত্র থাকতে হবে), স্বাস্থ্যগত কারণ এবং পোষা হাঁটার জন্য (পাঁচ অঙ্কের মোবাইল ফোন পরিষেবাতে একটি এসএমএস পাঠিয়ে 13033)। কারফিউতে চলাচলের জন্য নাগরিকদের অবশ্যই একটি এসএমএস পাঠাতে হবে 13033।
গির্জা উপাসকদের জন্য বন্ধ থাকবে এবং এপিফ্যানির (৬ইজানুয়ারী) দিনে বাইরের কোনও সরকারী অনুষ্ঠান হবে না। ১১ ই জানুয়ারির পরে (বড়দিন এবং নতুন বছরের ছুটির দিনে যে নিয়মগুলি ছিল সে অনুসারে) গির্জায় যেতে দেওয়া হবে।

পেটাসাসের মতে, গ্রিসে নতুন করোনাভাইরাস কেস উচ্চ স্তরে রয়েছে এবং দেশের স্বাস্থ্য ব্যবস্থার উপর চাপ অবিরত রয়েছে।

“আমাদের হাসপাতালগুলি প্রচুর রোগীদের চিকিত্সা চালিয়ে যাচ্ছে দুর্ভাগ্যক্রমে, আমাদের সহকর্মীরা কোভিড বিছানায় ক্রিসমাস কাটিয়েছেন, যখন ৪০০ এরও বেশি এখনও নিবিড় পরিচর্যা ইউনিটে রয়েছেন… আগামীকাল থেকে, এবং এক সপ্তাহের জন্য, আমাদের আবার চেষ্টা করতে হবে। সতর্কতা হিসাবে এটি করা মূল্যবান … সুতরাং আমরা আবার বাড়িতে থাকি, “তিনি বলেছেন।

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের শেষে, দেশের মহামারী সংক্রান্ত পরিস্থিতি মূল্যায়ন করা হবে এবং গ্রিসের সামাজিক ও অর্থনৈতিক ক্রিয়াকলাপের অন্যান্য খাতগুলির জন্য নতুন ঘোষণা করা হবে।

বিডিনিউজ ইউরোপ /৩ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ