• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বোয়ালমারীতে এসডিসি’র ফিক্সিং এগ্রিগেশন এন্ড সেলস প্লান মিটিং অনুষ্ঠিত

আমীর চারু বাবলু ( ফরিদপুর) বোয়ালমারী
আপডেট : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

বোয়ালমারীতে এসডিসি’র ফিক্সিং এগ্রিগেশন এন্ড সেলস প্লান মিটিং অনুষ্ঠিত

ফরিদপুরের বোয়ালমারীতে সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি(এসডিসি) এর উদ্যোগে জিংক সমৃদ্ধ ব্রি ধান ( ব্রি ধান ৭৪ ও ব্রি ধান ৮৪) ক্রয়, সংরক্ষণ ও বাজারজাত করনের লক্ষে- “ফিক্সিং এগ্রিগেশন এন্ড সেলস প্লান মিটিং” অনুষ্ঠিত হয়েছে।

গেইন ও হারভেষ্টপ্লাস বাংলাদেশের সহযোগিতায় এসডিসির বোয়ালমারী শাখা কার্যালয়ের ট্রেনিং সেন্টারে “কমার্শিয়ালইজেশন অব বায়োফটিফাইড ক্রপস্ (সিবিসি)” প্রকল্পের আওতায় উপজেলার ধানের আড়তদার ও মিল মালিকদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি এসডিসি’র পরিচালক কাজী মসিউর রহমান কচি, উপ পরিচালক খন্দকার হামিদুল ইসলাম, সহকারী পরিচালক কাজী হাসান ফিরোজ, প্রকল্প সহ সমন্বয়কারী বিপ্লব মহলদার প্রমুখ।

সভায় বক্তারা জানান-মানুষের স্বাভাবিক বৃদ্ধি ও রোগ প্রতিরোধে অন্যতম পুষ্টি উপাদান জিংকের অভাবে বাংলাদেশে প্রায় ৩৬ ভাগ শিশু ও ৫৭ ভাগ নারী মারাত্মক অপুষ্টিতে ভোগেন। এছাড়া ৪৪ ভাগ কিশোরীর শারীরিক বৃদ্ধি ব্যাহত হয়। জিংক সমৃদ্ধ চাল ভোক্তাদের দৈনন্দিন জিংকের চাহিদার ৬০ ভাগ পর্যন্ত পূরণ করতে সক্ষম। তাই এই ধান সংরক্ষণ, ক্রয়- বিক্রয়, বাজারজাত করলে ব্যবসায়ীক প্রবৃদ্ধির পাশাপাশি মানুষের স্বাস্থ্য রক্ষায় ভূমিকা রাখা সম্ভব।

বিডিনিউজ ইউরোপ /৩০ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ