• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
পর্তুগালের আবহাওয়া অধিদপ্তর নয়টি জেলা কে “কমলা” সতর্কতার ঘোষণা করেন অভিবাসন আইনের কঠোর প্রয়োগ কামনা করেন গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস অত্যাচারীদের পরিণাম কেমন হবে ইসলামের দৃষ্টিতে কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয় অভিবাসীদের জন্য ইতালি তৈরি করল আশ্রয় কেন্দ্র আলবেনিয়ায় পুনর্নির্বাচিত PASOK নেতা নিকোস আন্দ্রোলাকিস কে গ্রিক প্রধানমন্ত্রীর অভিনন্দন ভিয়েনায় উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন ইসরায়েলে সেনা পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের যুদ্ধবিরতির জন্য জাতিসংঘকে আহ্বান জানাতে যাচ্ছে লেবানন জনপ্রিয় সামাজিক মাধ্যম টিকটকের শত শত কর্মী ছাঁটাই
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

উয়েফা নেশনস লীগে কাজাখস্তানের বিরুদ্ধে অস্ট্রিয়ার ৪-০ গোলে জয়লাভ

কবির আহমেদ কূটনৈতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

উয়েফা নেশনস লীগে কাজাখস্তানের বিরুদ্ধে অস্ট্রিয়ার ৪-০ গোলে জয়লাভ।অস্ট্রিয়া আগামী রবিবার আপার অস্ট্রিয়ার (ÖO)রাজধানী লিঞ্জে পরের খেলায় নরওয়ের মোকাবিলা করবে।বৃহস্পতি বার (১০ অক্টোবর) আপার অস্ট্রিয়ার লিঞ্জের রাইফা ইসেন এরিনা স্টেডিয়ামে ইউরোপি য়ান ফুটবল ফেডা রেশনের নেশনস লীগের ‘জি’ গ্রুপের খেলায়অস্ট্রিয়া কাজাখস্তানকে সহজেই ৪-০ গোলে পরা জিত করে ছে।ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়ের পর অস্ট্রিয়ার জাতীয় ফুটবল দল বৃহস্পতিবার কাজাখস্তানের বিপক্ষে ৪-০ গোলে পরাজিত করে পুনরায় জয়ের ধারায় ফিরে এসেছে।এই জয়ের ফলে অস্ট্রিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে। অস্ট্রিয়া আগামী শুক্রবার লিঞ্জে বর্তমান গ্রুপের শীর্ষ অবস্থানে থাকা নরওয়ের সাথে খেলবে।

অস্ট্রিয়ার জাতীয় ফুটবল দল (ÖFB) কাজাখস্তানের বিপক্ষে সহজেই বিরাট ব্যবধানে জয়লাভ করায়নরওয়ের বিরুদ্ধে লিঞ্জে আবার মূল খেলার আগে, ÖFB দল কাজা খস্তানের বিরুদ্ধে আত্মবিশ্বাস অর্জন করেছে। “আমরা সর্বদা ৯০ মিনিটের জন্য এক্সিলারেটরে ছিলাম,” ÖFB টিমের বস রাল্ফ রাঙ্গনিক তার দলের প্রশংসা করে উপ রোক্ত মন্তব্য করেন।

নরওয়েজিয়ানদের বিরুদ্ধে একটি হোম জয়ের সাথে, তার দলের টেবিলের শীর্ষে থাকার ভাল সুযোগ রয়েছে বিশেষ করে যেহেতু স্ক্যান্ডিনেভিয়ানরা স্লোভেনিয়াকে ৩-০ গো লের  ব্যবধানে হারিয়েছে। “অবশ্যই তাদের সামনে গুণমান রয়েছে, আমরা তা দেখেছি,” এরলিং হ্যাল্যান্ড অ্যান্ড কোং সম্পর্কে রাঙ্গনিক বলেছেন। “কিন্তু আপনি যদি আমাদের ওপর চাপ সৃষ্টি করতে থাকেন যখন আমরা এক্সিলারেটরে থাকি, তবে এটি অবশ্যই একটি খুব আকর্ষ ণীয় হবে, উত্তেজনাপূর্ণ এবং গরম খেলা।”

কাজাখস্তানের বিরুদ্ধে, খেলোয়াড়রা তাদের নিজস্ব শক্তি তে ফিরে আসতে সক্ষম হয়েছিল – বলের বিরুদ্ধে শক্তি শালী অ্যাকশন এবং প্রতিপক্ষের অর্ধে বল জেতা অস্ট্রি য়ান  দের জন্য সাফল্যের পথ তৈরি করেছিল। “আমরা যা করার পরিকল্পনা করেছি সেগুলি আমরা বাস্তবায়ন করেছি,” রাঙ্গনিক ব্যাখ্যা করেছিলেন। “এটি একই শক্তি ছিল যা আমরা গত দুই বছরে দেখিয়েছি।” এবং যেটি তিনি স্লোভেনিয়া (১-১) এবং নরওয়েতে (১-২) উদ্বোধনী নেশনস লীগ গেমগুলিতে মিস করেছিলেন।

কাজাখস্তানের বিপক্ষে জয়ের পর সুযোগের সদ্ব্যবহারই ছিল সমালোচনার একমাত্র বিন্দু”একমাত্র জিনিসটি আমরা তত্ত্বে আরও ভাল করতে পারতাম যে আমরা আরও কয়েকটি গোল করতে পারতাম,” টিম বস বলেছিলেন। নরওয়ের বিপক্ষে এত বড় সুযোগ থাকবে না, যারা প্রথম খেলায় লম্বা বল করে অস্ট্রিয়ার চাপকে এড়িয়ে গিয়েছিল। রঙ্গনিক জোর দিয়ে বলেন, “শক্তির পরিপ্রেক্ষিতে আমরা যেভাবে খেলা খেলি তা হল মূল বিষয়।” “তাহলে আমা দের বিরুদ্ধে এটা এত সহজ নয়।”

আলেকজান্ডার প্রস তার দ্বিতীয় হলুদ কার্ডের পরে অনুপস্থিত; “এটি এটিকে এতটা খারাপ করে না,” রাঙ্গনিক বলেছেন, যিনি দলের সামগ্রিক পারফরম্যান্সের সাথে প্রসের শক্তিশালী পারফরম্যান্সও ব্যাখ্যা করেছিলেন। নরওয়েতে,জার্মানির Hoffenheim দলের অস্ট্রিয়ার এই খেলোয়াড়ের এখনও রক্ষণাত্মকভাবে সমস্যা ছিল। “কারণ আমরা এত সক্রিয়ভাবে খেলিনি। তাহলে আপনি সমর্থন ছাড়াই আরও একের পর এক পরিস্থিতি পাবেন।” কাজাখদের বিপক্ষে অবশ্য বল ঘিরে সবসময়ই দু-তিনজন লোক ছিল।

ÖFB দল: নরওয়ের বিরুদ্ধে স্ট্রাইকার গ্রেগোরিচের
খেলা নিয়ে সংশয়:

কোচ রঙ্গনিকের মতে, বড় কোনো আঘাত ছিল না, শুধু মাত্র ডিফেন্ডার ফিলিপ লেনহার্টের উরুতে হালকা আঘাত লেগেছে। “আমি অনুমান করছি যে এটি তাকে রবিবার সেখানে থাকতে বাধা দেবে না।” স্ট্রাইকার মাইকেল গ্রে গোরিচের ক্ষেত্রে পরিস্থিতি ভিন্ন, যিনি ফ্লুর মতো সংক্র মণের কারণে খেলায় অনুপস্থিত ছিলেন। ৩০ বছর বয়সী বুধবার ৩৯ ডিগ্রি পর্যন্ত জ্বরে আক্রান্ত ছিল, রঙ্গনিক রিপোর্ট করেছেন। “আমাদের কিছুটা আশা আছে যে তিনি শনিবার আবার অনুশীলন করতে পারবেন।” যাইহোক, নরওয়েজিয়ানদের বিরুদ্ধে একটি মিশনও অত্যন্ত প্রশ্নবিদ্ধ বলে মনে হচ্ছে।

তার পরিবর্তে জার্মানির ফ্রাইবুর্গের অস্ট্রিয়ার সহকর্মী জুনিয়র অ্যাডামু বা “জোকার” মার্কো আরনাউটোভিককে সম্ভবত ঝড়ের কেন্দ্রে এটি সাজাতে হবে। আদামু কম্বি নেশন গেমে এবং ফিনিশিংয়ে উন্নতির জায়গা দেখিয়ে ছিল, কিন্তু রাঙ্গনিক তার পারফরম্যান্সে সন্তুষ্ট ছিল। “জুনিয়র ঠিক তাই করেছে যা আমরা তার কাছ থেকে আশা করেছিলাম, বিশেষ করে বলের বিরুদ্ধে খেলায় – অত্যন্ত শক্তিশালী দৌড়, প্রতিপক্ষের উপর প্রচুর চাপ সৃষ্টি করা, পেছন থেকে দ্বৈত খেলা এবং এর ফলে বল চুরি করা।”

তিনি ২৩ বছর বয়সের জন্য আরও একটি বা দুটি গোল পছন্দ করতেন, যিনি ১৬ মাসে প্রথমবারের মতো ÖFB শুরুর একাদশে ছিলেন। “সম্ভাবনা ছিল,” রাঙ্গনিক বলেছেন, যিনি বিকল্প আর্নাউটোভিকের প্রশংসাও করে ছিলেন: “মার্কো শেষ আধ ঘন্টায় দেখিয়েছিল যে তার এখনও আছে।” লিনজ স্টেডিয়ামের টার্ফ, যা সম্প্রতি ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছিল, এটি ঘটতে দেয়। রঙ্গনিক বলেন, “পিচে খেলা সহজ ছিল। “আমি আশা করি রবিবারের মধ্যে তারা এটিকে ট্র্যাকে ফিরিয়ে আনবে।”

bdnewseu/13October/ZI/Sports


আরো বিভন্ন ধরণের নিউজ