• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

মিজানুর রহমান লালমনিরহাট (রংপুর)
আপডেট : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় তিস্তানদী সুরক্ষা এবং কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের আহ্বানে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

রবিবার (১ নভেম্বর) সকাল ১১টার দিকে হাতীবান্ধা উপজেলাধীন দোয়ানী তিস্তা ব্যারেজ এলাকায় থেকে শুরু করে ওই উপজেলার বিভিন্ন এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসী।এসময় নদী খনন ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে তিস্তা নদীর দুই তীরে প্রায় ২৩০ কিঃ মিঃ পর্যন্ত মানববন্ধন চলে।

মানববন্ধনে উপজেলার ডাউয়াড়ী ইউনিয়নের ঘুন্টি বাজার এলাকায় তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের ইউনিয়ন সভাপতি রেজ্জাকুল ইসলাম কায়েদে’র নেতৃত্বে এ মানববন্ধনে বক্তব্য রাখেন, আব্দুল আলীম, স্বপন মেম্বার, সাইয়াকুল প্রমুখ।

এসময় বক্তারা তিস্তা নদী ব্যবস্থাপনায় মহাপরিকল্পনা গ্রহন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায়। এছাড়াও তিস্তানদী ড্রেজিং, দুইতীর সংরক্ষন, তিস্তার শাখা উপশাখা নদী খননসহ কৃষিজমি সুরক্ষায় বাঁধ নির্মাণের মাধ্যমে বাস্তভিটা সুরক্ষায় সরকারকে দ্রত পদক্ষেপ গ্রহনের দাবি জানান তারা।

উল্লেখ্য, রবিবার লালমনিরহাটসহ কুড়িগ্রাম ও রংপুরে নদী এলাকায় নদী খনন ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বিডিনিউজ ইউরোপ /৪ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ