• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইতালীর রোমে মার্কোনীতে মসজিদ নির্মাণ কাজ শুরুঃ প্রবাসীদের সহযোগিতার আহবান

মিনহাজ হোসেন ইতালি
আপডেট : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

ইতালী রাজধানী রোমে মার্কোনীতে নতুন মসজিদ নির্মাণ কাজ শুরুঃ প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা করার আহ্বান
“বায়তুল আমান মার্কোনী জামে মসজিদ” টি দীর্ঘদিনের সেখানে অবস্থানরত অসংখ্য মুসলিম কমিউনিটির প্রাণের একটি দাবী ছিল। যা বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছে। সেখানে স্বল্প জায়গার মধ্যে ছোট পরিসরে মসজিদ থাকায় অনেক মুসল্লী এক সঙ্গে নামায আদায় করতে সক্ষম হত না।

১৫ বছর ধরে সুবিধামতো বড় জায়গা না পাওয়াতে মুসলিম সম্প্রদায়ের নামায পড়তে অনেক সমস্যা হয়ে আসছিল। বিশেষ করে প্রতি শুক্রবারে জুম্মার নামাজ আদায় করতেও কষ্ট হয় মুসল্লীদের। অন্য এলাকায় গিয়ে নামায পড়তে হয় মুসল্লীদের। এই পরিস্থিতিতে সকল দিক বিবেচনা করে বায়তুল আমান মার্কোনী জামে মসজিদের নির্মাণের লক্ষ্যে মার্কোনীতে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশিদের একত্রিত করে আলাপ-আলোচনা ও সহযোগিতার মাধ্যমে মসজিদটি নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। Via Enrico Del Pozzo N.5 00146 Roma তে বর্তমানে মসজিদের জন্যে জায়গা খরিদের ব্যবস্তা করা হয়েছে।

এমতাবস্থায়, মার্কোনীবাসী সহ মার্কোনী যুব সমাজ ও মসজিদ কতৃপক্ষের পক্ষ থেকে, বিশ্বের সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইদেরকে উক্ত মসজিদের নির্মাণ কাজে সাধ্যমত দান, সাহায্য করে নির্মাণ কাজে শরীক হওয়ার জন্য বিনীত অনুরোধ করেন। এবং বলেন” একটি প্রশস্ত মসজিদ হলে সেখানে আগামী প্রজন্মের জন্যে ধর্মীয় শিক্ষার ও ব্যবস্থা করা যাবে যা দীর্ঘদিন ধরে প্রয়োজন ছিল। আসুন মসজিদ নির্মাণে মুক্ত হস্তে দান করি অন্যকে দান করতে উৎসাহিত করি। সকলের প্রচেষ্টায় এই মসজিদ নির্মাণ কাজ সম্পন্ন করা হবে ইনশাহআল্লাহ।

পোস্ট অফিস বা ব্যাংক একাউন্ট এর মাধ্যমে আপনিও সাহায্য করতে পারেনঃ IBAN: IT92C0617503266000000977880
SWIFT: CRGEITGG
এছাড়াও মসজিদ কতৃপক্ষদের সাথে যোগাযোগঃ +393886411834 , +3932019422141
বিডিনিউজ ইউরোপ/২৩ শে নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ