• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শরীরে মাদকের উপস্থিতি থাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ১০ সদস্য চাকরিচ্যুত

নিজাম উদ্দিন ন্যাশনাল ডেক্স
আপডেট : রবিবার, ২২ নভেম্বর, ২০২০

দেশের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের একটিই দাবী ছিল এমন একটা নিয়মের মধ্যে আনা হউক যাতে মাদক পরিক্ষার মাধ্যমে দেশের নাগরিকদের মাদকের হাত রক্ষা করা হউক।
দীর্ঘদিন পরে হলেও পুলিশ বাহিনীর সদস্যের মধ্যে প্রথম মাদক সেবনের কোন মাত্রা শরীরে রয়েছে কি না তা যাচাই বাছাই করার মাধ্যমে মাদক বিরোধী অভিযান শুরু হলো।
এটি নিশ্চয়ই শুভ সুচনা বলে অনেকে মনে করছেন।

পরীক্ষায় মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অন্তত ১০ সদস্যকে চাকরিচ্যুত এবং ৮ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ডিএমপি’র উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন শনিবার বলেন, গত কয়েক মাসে পুলিশের ৬৮ জন সদস্য মাদক পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হন।
তাদের মধ্যে ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয় এবং আরও ২৫টি ঘটনায় বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে।
ডিএমপির তথ্য অনুসারে, যারা মাদকের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি তাদের মধ্যে ৫০ জন কনস্টেবল, সাত জন এসআই, একজন ট্রাফিক সার্জেন্ট এবং পাঁচ জন করে নায়েক ও এএসআই।
পরিসংখ্যানে দেখা যায়, ডিএমপির ১০ সদস্য মাদক ব্যবসায় অভিযুক্ত ছিলেন, মাদকের মিথ্যা মামলায় জড়ানোয় অভিযুক্ত ১০ জন, পাঁচ জন আসক্ত এবং চার জন ঘুষ নিয়ে কম মাদক দেখিয়েছেন।
গত সেপ্টেম্বরে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেছিলেন, মাদক ব্যবসায়ী এবং জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছেন তারা। মাদকে জড়িত পুলিশ সদস্যদেরও ছাড় দেওয়া হবে না।
বিডিনিউজ ইউরোপ/২২ নভেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ