• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ধনবাড়ী তে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে কমিউনিটি পুলিশ ডে পালন

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

ধনবাড়ী তে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে কমিউনিটি পুলিশ ডে পালন করেছেন।

টাঙ্গাইল ধনবাড়ী থানা পুলিশ এর আয়োজনে‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের ধনবাড়ী থানা পুলিশ ও উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী থানা চত্বর থেকে বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে, থানা মিলনায়তনে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ চান মিয়া সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন,ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুনার রশিদ হীরা , , উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি , থানার সেকেন্ড অফিসার মাজহারুল ইসলাম , প্রমুখ।
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ ও জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ-ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হয়। কার্যকরী বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়ে অলোকপাত করা হয়।
এ ছাড়াও সমাজ থেকে মাদক নির্মূলসহ সকল প্রকার অপরাধ দমন করতে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করার বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় সাংবাদিক, শিক্ষক, ঈমাম ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিডিনিউজ ইউরোপ ২৪ডটকম/৩০ অক্টোবর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ