• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কক্সবাজার ডিসির বদান্যতায় অবশেষে প্রধানমন্ত্রীর ঘর জুটেছে বৃদ্ধা ভিক্ষুকের

এন আলম আজাদ কক্সবাজার (বাংলাদেশ)
আপডেট : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

কক্সবাজার ডিসির বদান্যতায় অবশেষে প্রধানমন্ত্রীর ঘর জুটেছে বৃদ্ধা ভিক্ষুকের

মহানুভব কক্সবাজার জেলার জেলার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ইতিমধ্যে পুরো জেলাবাসির মণিকোঠায় পৃথক স্হান করে নিয়েছেন।উদার ও মানবিক হিসাবে পরিচিত এ জেলা প্রশাসক হতদরিদ্র ও ঘরহীন মানুষকে মাথাগুজার ঠাই করে দিচ্ছেন প্রায়শ।
অন্যায়,অনাচার,অবহেলা,জোর- জুলুম কিংবা অসহায় মানুষের উপর অত্যাচার, নির্যাতনের বিরুদ্ধে তার সোচ্চার উপস্হিতি জেলাবাসি তার প্রশংসায় পঞ্চমুখ।একের পর এক এমন মানবিককতার স্বাক্ষর রেখে চলেছেন কক্সবাজার জেলায় সরকারের গুরুত্তপূর্ণ এ মহান মানুষটি।ইতিমধ্যে একজন অসহায় ভিক্ষুককে রাঘববোয়ালদের কবল থেকে রক্ষা করে তার মহান উদারতার উজ্জ্বল দৃষ্টান্ত আবারও জেলাবাসির সামনে তুলে ধরেছেন তিনি।

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের দিল ছেহের।স্বামীঃ মৃত নবী, ঠিকানাঃ জোয়ারিয়ানালা গুচ্ছগ্রাম, রামু। পৃথিবীতে তার আপন কেউ নেই। পেশায় ভিক্ষুক। দীর্ঘ ৩০ বছর আগে তিনি সরকার থেকে একটি খাস জমি বন্দোবস্ত পান। কিন্তু এই সমাজেরই কিছু প্রভাবশালী মানুষ জোরপূর্রবক তার জমি দখল করার অপচেষ্টা চালায়।পরে তিনি বিভিন্ন জায়গায় মানুষের দুয়ারে দুয়ারে ঘুরেছেন অনেক।কিন্তু কেউ কোন সমাধান দিতে পারেননি। খবর পেয়ে রামুর উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের ঐকান্তিক প্রচেষ্টায় সার্বিক তত্ত্বাবধানে তাকে সহায়তা দিয়ে প্রভাবশালীদের কবল থেকে রক্ষা করা হয়।কথাগুলো বলছিলেন,কক্সবাজারবাসী প্রিয় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন তার পেইজ বুক আইডিতে।তিনি আজ ঐ বৃদ্ধা মহিলা ভিক্ষুকের জায়গা রক্ষার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি ঘরও তৈরি করে দিচ্ছেন তাকে।

তিনি আরো বলেন,মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা – মাননীয় প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নে কক্সবাজার জেলা প্রশাসন ও উপজেলার প্রশাসন গুলো বদ্ধপরিকর থাকবে সর্বক্ষণ।
বিডিনিউজ ইউরোপ/১৯ নভেম্বর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ