• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সাড়ে সাতকোটি টাকার ইয়াবা সহ -১ রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব

এন আলম আজাদ ককসবাজার
আপডেট : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

সাড়ে সাতকোটি টাকার ইয়াবা সহ -১ রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব

সাম্প্রতিক সময়ে দেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা নাগরিকদের ইয়াবা ব্যবসার তৎপরতা বৃদ্ধি পেয়েছে।দেশের কোথাও না কোথাও তাদের আটক করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্হা।প্রতিদিন নানা কায়দায় ও কৌশলে এসব মাদক কারবারিরা চলমান রেখেছে তাদের মাদক ব্যবসা।অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনীরাও তাদের আধুনিক প্রযুক্তি,গোপন সংবাদ কিংবা গোয়েন্দা নজরদারি দিয়ে তাদের গ্রেফতারও করছে।তাদের জালে একে একে ধরা পড়ছে চুনোপটি থেকে শুরু করে রাঘববোয়ালরা ও।

এমনই একটি বড় ইয়াবা চালানের গোপন সংবাদের অভিযানে নামে র‍্যাব- ১৫ এর একটি চৌকশ টিম।জেলার উখিয়া থানাধীন মেরিন ড্রাইভ সড়কের ছোট বাইল্যাখালি এলাকা থেকে দেড় লাখ ইয়াবাসহ মোঃ মিজান (২১) নামের এক রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব।

বুধবার (১৮ নভেম্বর) বিকালে এ অভিযান পরিচালনা করা হয়।অভিযানে আটক মোঃ মিজান কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ‘সি’ ব্লকের বনি আমীনের ছেলে বলে জানা যায়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫ এর সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে এই খবর জানিয়েছেন।

তার তথ্য মতে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন জালিয়াপালং ইউপিস্থ কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডের ছোট বাইল্যাখালি ব্রিজের উপর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে তাদের একটি চৌকশ আভিযানিক দল ওই স্থানে পৌঁছে। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে বস্তাসহ দৌঁড়ে পালিয়ে যাওয়ার সময় মোঃ মিজান নামের এক রোহিঙ্গা যুবককে আটক করা হয়।

পালানোর কারণ জিজ্ঞাসা করলে সে কোন সন্তোষজনক জবাব দিতে না পারায় অভিযানকারীদের নিকট তার আচরণ সন্দেহজনক মনে হয়। পরে পাচারকারির হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে ১ লাখ ৫০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট সহ তাকে আটক করা হয়।

ধৃত মোঃ মিজানকে জিজ্ঞাসাবাদে আরো স্বীকার করে, সে দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য সাড়ে সাত কোটি টাকা।

আটক মাদক কারবারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।
বিডিনিউজ ইউরোপ/১৯ নভেম্বর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ