• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কর্মদক্ষতা, মেধা ও যোগ্যতা দিয়ে খুব অল্প দিনেই প্রশংসা অর্জন করেছেন ওসি- মোঃ চান মিয়া

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

কর্মদক্ষতা, মেধা ও যোগ্যতা দিয়ে খুব অল্প দিনেই প্রশংসা অর্জন করেছেন
ওসি- মোঃ চান মিয়া
টাঙ্গাইলের ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি)
মোঃ চান মিয়া
কর্মদক্ষতা, মেধা ও যোগ্যতা দিয়ে খুব অল্প দিনেই প্রশংসা অর্জন করে চলেছেন। ওসি-মোঃ চান মিয়া ২৯-১১-১৯ ইং তারিখে অফিসার ইনচার্জ(ওসি) হিসেবে ধনবাড়ী থানায় যোগদান করেন। মাত্র ১ বছরের মধ্যে করোনা পরিস্থিতির মধ্যে দায়িত্ব গ্রহণ করে তিনি আইন-শৃংখলা রক্ষার পাশাপাশি নিজের দপ্তরের অফিসার ও ফোর্সদের মন জয় করে চলেছেন।ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ
(ওসি) মোঃ চান মিয়া টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপি এম এর দিক নির্দেশনায়
মোতাবেক তিনি এই ১ বছরে তিনি বেশ কয়েকটি চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছেন।

ধনবাড়ী সাকিনা মেমোরিয়াল হাই স্কুলের ভিতর
২০০৬ সালের চাঞ্চল্যকর লিমন হত্যা মামলা দীর্ঘ ৯ বছরেও সমাধান
হইনি পরে
ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ
(ওসি)
মোঃ চান মিয়া ২০১৯ সালে
পুলিশ সুপারের দিক নির্দেশনায় মোতাবেক সিআইডি’র সাইবার ক্রাইম ইউনিটের সহযোগীতা নিয়ে
দেশীয় অস্ত্রসহ হত্যা মামলার আসামিদের ধরতে সক্ষম হন(ওসি) মোঃ চান মিয়া। যোগদানের প্রথম মাসে উপজেলা শহর থেকে কুখ্যাত মাদক ব্যবসায়ীকে বিপুল পরিমাণ মাদকসহ আটক করে আলোচনায় আসেন ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ
(ওসি)
মোঃ চান মিয়া। এছাড়া সম্প্রতি ধনবাড়ী উপজেলা বিভিন্ন পূজামণ্ডপে মুর্ত্তি ভাঙ্গা হয় এবং উপজেলার কয়েকটি এলাকার বাড়িতে চুরি সংগঠিত হয়।

পরে জেলা পুলিশের অবিভাবক পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম এঁর দিক নির্দেশনা মোতাবেক তিনি একযোগে চোর-ডাকাত গ্রেপ্তার করার লক্ষে কাজ করে যাচ্ছেন।ধনবাড়ী থানা পুলিশ ইতিমধ্যে কয়েকজন ছিসকে চোরকে আটক করতে সক্ষম হয়েছেন।

অটো চালিত ভ্যান রিক্সা ব্যাটারি চুরি হঠাৎ করেই বেড়ে যায়। পরে পরে ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ
(ওসি)
মোঃ চান মিয়ার দিকনির্দেশনায়
রাত দিন ভর অভিযান চালিয়ে চোরদের গ্রেপ্তার করতে সক্ষম হয়।
এখন ব্যাটারি চোর নাই বললেই চলে।

সব মিলিয়ে মাত্র ১ এক বছরে ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ চান মিয়া’র অর্জনের পাল্লা ভারী।

বিশেষ করে সদালাপী পুলিশ কর্মকর্তা বেশ মানবিকও।করোনা ঠেকাতে লক ডাউন বাস্তবায়নের অভিযানে সম্মুখ যুদ্ধ হিসেবে নিজের জীবনকে বিপন্ন করে জনগণের সুরক্ষায় কাজ করেছেন।
আমরা তাকে দেখেছি রাস্তায় রোগী বহনকারী যানবাহন, অক্সিজেন বহনকারী যানবাহন, এম্বুলেন্স সহ জরুরী সেবার যানবাহন গুলো আটকে না রেখে দ্রুত ছেড়ে দিতে।

তিনি ক্রীড়া ও সাংস্কৃতিক মনা একজন সাদা মনের মানুষ হিসেবে সু খ্যাতি অর্জন করেছেন।

আবার একজন মিডিয়া বান্ধব পুলিশ অফিসার তিনি। সাংবাদিকরা কোন তথ্যের জন্য ফোন দিলে তিনি কখনো বিরক্ত বোধ না করেই ধৈয্য ধরে তাদের প্রশ্নের উত্তোর প্রদান করেন। নেতৃত্ব দানের ক্ষমতায় ও তিনি বেশ পারদর্শী। থানার এসআই-এএসআই দের তিনি ভাই বলে সম্মোধন করে হাসিমুখে তাদের কাছ থেকে কাজ আদায় করে দেন।

আবার ন্যায়-নীতি, সততা ও আদর্শে তিনি এক অনন্য পুলিশ কর্মকর্তা। কোন রকম অন্যায় ও দূর্নীতিকে তিনি প্রচ্ছয় দেন না। সব মিলিয়ে ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ চান মিয়া এই ১ এক বছরে বেশ জনপ্রিয় পুলিশ অফিসার হিসাবে ধনবাড়ী উপজেলা বাসীর কাছে পরিচিতি লাভ করেছেন।

বিডিনিউজ ইউরোপ ২৪ডটকম/২৮ সেপ্টেম্বর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ