• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নারী এশিয়ান কাপের চুড়ান্ত পর্বে খেলা হলো না বাংলাদেশের

জহিরুল ইসলাম মিলন স্পোর্টস প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

শেষ পর্যন্ত আর নারী এশিয়ান কাপের চুড়ান্ত পর্বে খেলা হলো না বাংলাদেশের

বড় হার দিয়েই এবারের নারী এশিয়ান কাপের বাছাইপর্ব শেষ করলো বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। উজবেকিস্তানের বুনোয়োদকর স্টেডিয়ামে শক্তিশালী ইরানের বিপক্ষে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ নারী দল। এর আগ প্রথম ম্যাচে জর্ডানের কাছেও সমান ৫-০ ব্যাবধানে হেরেছিল গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

আগের ম্যাচের ভুল শুধরে নিয়ে ভালো ফুটবল উপহার দেওয়ার আশা থাকলেও শেষ পর্যন্ত ১০ গোল হজম করে বাছাইপর্ব থেকে বিদায় নিলো সাবিনা-কৃষ্ণারা।

ম্যাচের মাত্র ৪ মিনিটেই পিছিয়ে পরে বাংলাদেশ। ইরানি ডিফেন্ডার মতেভাল্লির গোলে লিড নেয় ইরান। সেই গোলের ধকল কাটিয়ে ওঠার আগেই ১৪তম মিনিটে আবারো বাংলাদেশের জালে বল পাঠায় ইরানের মেয়েরা। এবারের গোলদাতা মিডফিল্ডার খোসরাভি। ৩১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইরানকে ৩-০ গোলে এগিয়ে নেন অধিনায়ক তাহেরখানি। ৩-০ গোলের বিরতি নিয়েই বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে সমানতালেই আক্রমন চালাতে থাকে ইরান। তবে প্রথমার্ধের তুলনায় কিছুটা দৃঢ়তা দেখায় বাংলার রক্ষণ।তবে বেশিক্ষণ স্থায়ী হয়নি সেই দৃঢ়তা। ৫৫তম মিনিটে দাভাগীর গোলে ৪-০ তে পিছিয়ে পরে বাংলাদেশ। এর কিছুক্ষণ পরেই পেনাল্টি থেকে দলের ব্যবধান ৫-০ করেন ইরানি অধিনায়ক তাহেরখানি। ম্যাচের বাকিটা সময় ভালোই রক্ষণ সামলায় বাংলার ডিফেন্ডাররা। শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলার মেয়েদের।

শেষ পর্যন্ত আর নারী এশিয়ান কাপের চুড়ান্ত পর্বে খেলা হলো না বাংলাদেশের। দলের যে উন্নতির আরো অনেক জায়গা রয়েছে সেটা বাফুফেকে এক প্রকার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো মেয়েদের বাছাইপর্বের এমন পারফরম্যান্স।

বিডিনিউজ ইউরোপ২৪ডটকম/২৩সেপ্টেম্বর/জই


আরো বিভন্ন ধরণের নিউজ