• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

এথেন্সের বিভিন্ন বাড়ি থেকে সঙ্ঘবদ্ধ অপরাধী ও মানবপাচারকারী চক্র আটকঃগ্রীক পুলিশ কর্তৃপক্ষ

প্রেস বিজ্ঞপ্তি
আপডেট : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

এথেন্সের বিভিন্ন বাড়ি থেকে সঙ্ঘবদ্ধ অপরাধী মানবপাচারকারী চক্র আটকঃগ্রীক পুলিশ কর্তৃপক্ষ

গ্রীসের রাজধানী এথেন্সের প্রবাসি নির্ভর অঞ্চল ওমোনিয়ার বিভিন্ন এলাকা এবং মধ্য এথেন্সের Agios Panteleimon থেকে মানব পাচারকারি সদস্য আট জনকে গ্রেপ্তার করেছে গ্রীক পুলিশ ।
এটি সঙ্ঘবদ্ধ একটি চক্র। দীর্ঘদিন থেকে এই চক্রটি
জালিয়াতি ও অন্যান্য অপরাধের জন্য বিদেশি গ্যাং নেতা সহ আরো পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

এদেশে বৈধ রেসিডেন্স পারমিট না থাকায় আরও দু’জনকে গ্রেপ্তার করা হয়েছিল।

মঙ্গলবার ম্যানেজমেন্ট বিভাগের পুলিশ কর্মকর্তারা তাদের গ্রেপ্তার করেছেন।

আট বিদেশীর মধ্যে একজনের জার্মান আইনজীবি কর্তৃক ফৌজদারী কার্যবিধির তালিকা ভুক্ত অপরাধী রয়েছে। সে এমন একটি নেটওয়ার্কের শীর্ষস্থানীয় সদস্য, যা ইউরোপীয় ইউনিয়নের অবৈধ অভিবাসীদের আন্দোলনকে সমন্বিত ও সংগঠিত করে আসছে দীর্ঘদিন থেকে।

এই গ্যাংয়ের সদস্যদের চিহ্নিত করা হয়েছিল এবং তাদের অপরাধমূলক ক্রিয়াকলাপটি কমপক্ষে ২০১৯ সাল থেকে পর্যবেক্ষণ করে আসছিল গ্রীসের বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সাদা পোশাকের সদস্যরা।

এই দলের সদস্যরা কমপক্ষে দশটি অভিবাসীর সাথে বিভিন্ন অপরাধে জড়িত এবং সাতটি মামলায় তালিকা ভুক্ত থাকায় এই বিষয়টি যাচাই করে আসছিল এবং প্রতিটি মামলা থেকে বড় অংকের অর্থ গ্রহণ করত।
গ্রীক গোয়েন্দা সংস্থা আরো অবগত করেন যে এই গ্যাং এর প্রধানত লক্ষ্য হচ্ছে গ্রীসে বসবাসরত জনগণ ও পর্যটকের নিকট থেকে চুরি করা বিভিন্ন ধরনের জিনিসের মধ্যে পাসপোর্ট ও আইডি সংগ্রহ করে বিভিন্ন জাল ডকুমেন্টস তৈরি করে ইউরোপের বিভিন্ন দেশে মানবপাচার করে আসছিল বলে জানা গেছে।
একজন থেকে ৫-৭ হাজার ইউরোর বিনিময়ে মানব পাচার করে আসছে।গ্রীস ইউরোপের করিডোর হওয়ার কারণে বিভিন্ন দেশের মানব পাচার কারীরা মিলে এই অপরাধ চালিয়ে আসছিলেন বলে পুলিশ জানান।

এই সঙ্ঘবদ্ধ দলটি অ্যাথেন্সে একাধিক বাড়িও রক্ষণাবেক্ষণ করে আসছিল, এই বাড়িগুলো তে অবৈধ অভিবাসীদের নিরাপদ বাড়ি হিসাবে ব্যবহৃত হত।

অর্থাৎ জাল ভ্রমণের ডকুমেন্টস সরবরাহ বা ব্যবহারের পাশাপাশি প্রাসঙ্গিক বিমানের টিকিট ও জাল করা হতো।

তারপরে, এই সদস্যের একজন সদস্য অভিবাসীদের সাথে তাদের চূড়ান্ত গন্তব্যে যাওয়ার জন্য জার্মানি থেকে গ্রীস ভ্রমণ করেছিলেন।

ওমোনিয়া এবং Agios Panteleimon বাড়িগুলির তল্লাশী করে ৪৫ হাজার ইউরো, ট্রাভেল ডকুমেন্ট (পাসপোর্ট এবং আইডি), বোর্ডিং পাস কার্ড, ফটো, কম্পিউটার এবং মোবাইল ফোন পাওয়া গেছে এবং তাদের বাজেয়াপ্ত করা হয়েছে।
এছাড়াও আরো কিছু এ দলের সদস্য পর্যবেক্ষণে রয়েছে বলে জানা গেছে।
বিডিনিউজ ইউরোপ/১৭ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ