• বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৫:১১ অপরাহ্ন
শিরোনাম
খালেদা জিয়ার শারীরিক অবস্থা অব্যাহত আশঙ্কাজনক ভিয়েনার অ্যাপার্টমেন্ট থেকে ৩১ অবৈধ অভিবাসীসহ পাচারকারী আটক ২ ফ্যাশনের জগতে নতুন আলোড়ন “রিস্কি ফ্যাশন” ভোলায় নিরাপত্তা বেষ্টনী ও আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে প্রশাসনের মতবিনিময় সভা দাফনের ৫ দিন পর জানতে পারল মেয়ে জীবিত চেয়ারম্যান ইফতারুল হাসানের ভয়ে আতঙ্কিত ভোলাবাসী রক্ষা পেতে বিশাল বিক্ষোভ চরভদ্রাসনে নবগঠিত ছাত্রলীগ কমিটির আনন্দ মিছিল বাংলাদেশীদের জন্য মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকর শুরু “রোহিঙ্গাদের ভুলে যাবেন না”- জাতিসংঘে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী অটোয়ায় শিখ নেতা হত্যার পর ভারত ও কানাডার মধ্যে কূটনৈতিক দ্বন্দ্ব চরমে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বরখাস্ত ওসি প্রদীপের বিরুদ্ধে করা আরো চার মামলা তদন্তের নির্দেশ

এন আলম আজাদ কক্সবাজার (বাংলাদেশ)
আপডেট : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

বরখাস্ত ওসি প্রদীপের বিরুদ্ধে করা আরো চার মামলা তদন্তের নির্দেশ

কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপসহ অন্য আসামিদের বিরুদ্ধে ক্রসফায়ারে হত্যার অভিযোগে দায়ের করা ৪টি মামলা তদন্তের নির্দেশ দিয়েছেন কক্সবাজার আদালত।

গত ১৬ নভেম্বর বিকালে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৪ এর বিচারক তামান্না ফারাহ সংক্ষিপ্ত শুনানি শেষে এ আদেশ দেন।

এতে দুটি মামলা সিআইডিকে, একটি পিবিআইকে ও অপর একটি মামলা সহকারী পুলিশ সুপার উখিয়া-টেকনাফ সার্কেলকে তদন্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

গত ৩১ জুলাই টেকনাফের মেরিন ড্রাইভ রোডে শামলাপুর চেকপোস্টে সেনাবাহিনীর (অব.) মেজর সিনহা হত্যাকাণ্ডের তার বোনের দায়েরকৃত মামলায় ওসি প্রদীপ গ্রেফতার হওয়ার পর তার দায়িত্বকালীন কথিত ক্রসফায়ারে নিহত স্বজনদের অনেকে আদালতে মামলার আবেদন করেন।

এর মধ্যে গত ১০ সেপ্টেম্বর টেকনাফের বাহারছড়ার আবদুল আমিন ও হোয়াইক্যংয়ের মুফিদ আলম নামের দুইজনকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাসসহ ৫৬ জনের বিরুদ্ধে আদালতে দুটি মামলার আবেদন করা হয়েছিল।

এছাড়া টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের শাহাবউদ্দিন, মিজানুর রহমান ও মাহমুদুর রহমান নামে আরও ৩ জনকে হত্যার অভিযোগ এনে মামলা দায়ের করেছিলেন নিহতের স্বজনরা। উক্ত ৫ মামলার মধ্যে আজ আদালত ৪টি মামলার তদন্তের নির্দেশ দেন বাকি একটি মামলা পরবর্তীতে শুনানির দিন ধার্য করা হয়।

আব্দুল আমিন ও মাহমুদুর রহমান হত্যা মামলাটি সিআইডিকে ও শাহাব উদ্দিন হত্যা মামলাটি পিবিআইকে এবং মিজানুর রহমান হত্যা মামলাটি উখিয়া-টেকনাফের সহকারী পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন।

এর আগে মামলার আবেদনগুলো আমলে নিয়ে এ সংক্রান্ত পূর্বের কোনো মামলা রয়েছে কিনা এবং ময়নাতদন্ত করা হয়েছে কিনা জানতে চেয়ে টেকনাফ থানাকে নির্দেশ দিয়েছিলেন আদালত। থানা থেকে প্রতিবেদন দেয়ায় আজ (সোমবার) উক্ত মামলাগুলো তদন্তের নির্দেশ দেয়া হল।
বিডিনিউজ ইউরোপ/১৬ নভেম্বর/জহিরুল ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ