• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম
“গ্রীস জনসংখ্যাগত পতনের সম্মুখীন হচ্ছে” – জন্মহার হ্রাস সম্পর্কে একটি সতর্কতা: এলন মাস্ক ট্রাফিক ও পথচারীদের মাঝে শরবত বিতরণ করেন ভোলা স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন ভিয়েনায় বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রিয়ার উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপিত নিউইয়র্কের বাফেলোতে দুই বাংলাদেশি হত্যার শিকার কক্সবাজারের রত্ন শফিউল অতিরিক্ত সচিব পদে পদায়ন আজ তিউনিসিয়া উপকূলে ১৪ অভিবাসীর মরদেহ উদ্ধার শীর্ষ মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো বিক্ষোভ সামাল দিতে হিমশিম হচ্ছে সাহারা মরুভূমির ধূলিকানায় এথেন্সের আকাশ কমলা রঙে সেজে ইউক্রেনের জন্য যুক্তরাজ্যের ৬২ কোটি ডলারের সামরিক সহায়তার ঘোষণা ইথিওপিয়ার দৌড়বিদ চালা রেগাসা ৪১তম ভিয়েনা সিটি ম্যারাথন ২০২৪ বিজয়ী
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

আদালতে জবানবন্দির পর ত্ব-হা আদনান সহ সঙ্গীরা পরিবারের কাছে

জহিরুল ইসলাম ন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : শনিবার, ১৯ জুন, ২০২১

আদালতে জবানবন্দির পর ত্ব-হা আদনান সহ সঙ্গীরা পরিবারের কাছে

আদালতে জবানবন্দির পর আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও তার দুই সঙ্গীকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ আগে তাকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। সেখানে তিনি জবানবন্দি দেন।

শুক্রবার রাত সাড়ে ১১টায় রংপুর মহানগর আমলী আদালতের বিচারক কে এম হাফিজুর রহমানের আদালতে জবানবন্দি শেষে আইনজীবী সোলায়মান আহমেদ সিদ্দিকী বাবুর জিম্মায় তারা বাড়ি ফেরেন।

নিখোঁজের আট দিন পরে অবশেষে আদালত হয়ে বাড়ি ফিরলেন আলোচিত ইসলাম বিষয়ক বক্তা আবু ত্ব-হা মুহম্মদ আদনান এবং তার দুই সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ। এ সময় তারা সাংবাদিককের কোনো প্রশ্নের জবাব দেননি। আদালত চত্বরে এসময় তিন পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ক্রাইম ডিভিশনের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন শুক্রবার রাতে যুগান্তরকে জানান, তাদের তিনজনকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। আদালতে জবানবন্দি দেওয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, ত্ব-হা নিখোঁজের ঘটনায় করা সাধারণ ডায়েরির (জিডি) আলোকে তিনজনকে আদালতে তোলা হয়।

উল্লেখ্য, গত ১০ জুন বিকাল ৪টার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। এরপর রাত ২টা ৩৬ মিনিটে প্রথম স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। তিনি সাভার যাচ্ছেন বলেই জানান স্ত্রীকে। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি। তারপর তারা নিখোঁজ হন।

নিখোঁজের সময় ত্ব-হার সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ ছিলেন। ওই রাত থেকে সবার মোবাইল ফোনই বন্ধ ছিল। এ ঘটনায় ১১ জুন বিকালে রংপুর মহানগরীর কোতোয়ালি থানায় ত্ব-হার খোঁজ চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন তার মা আজেদা বেগম।

পরে শুক্রবার তার খোঁজ পাওয়া যায়। এদিন বিকালে ত্ব-হাকে রংপুর মহানগরীর আবহাওয়া অফিস মাস্টার পাড়ার তার প্রথম স্ত্রীর বাসা থেকে বের করে মহানগর পুলিশের ডিবি কার্যালয়ে নেয় পুলিশ। রাতেই তাকে আদালতে তোলা হয়।
সূত্র -যুগান্তর
বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/১৯জুন/জই


আরো বিভন্ন ধরণের নিউজ