• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পরিবর্তিত হচ্ছে গ্রিসের রেসিডেন্স কার্ড(স্মার্ট কার্ড)

মোহাম্মদ অলিউর রাফি অভিবাসন বিশেষজ্ঞ
আপডেট : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

পরিবর্তন করা হচ্ছে গ্রিসের রেসিডেন্স কার্ড(স্মার্ট কার্ড)

ইউরোপীয় ইউনিয়নের নতুন রেগুলেশন (ইইউ) ১৯৫৪/২০১৭কার্যকর করার লক্ষ্যে, ইইউ জুড়ে আবাসনের অনুমতি প্রবর্তনের জন্য বিভিন্ন দেশ তাদের কার্যক্রম শুরু করেছে।

সেই লক্ষ্যে গ্রীস আশ্রয় ও অভিবাসন মন্ত্রণালয় এবং হেলেনিক পুলিশ সদর দফতরের সহযোগিতায় ২০২০ সালের নভেম্বরের গোড়ার দিকে গ্রীসের আগের রেসিডেন্স কার্ড পরিবর্তন করে দেওয়া হবে নতুন ইলেকট্রনিক কার্ড যা তৃতীয়-দেশের নাগরিকরা পাবে।(যারা আইনগতভাবে গ্রিসে বৈধ বসবাস করছেন)

নতুন এই ইলেকট্রনিক কার্ডে বিদ্যমান নথি সমূহ প্রতিস্থাপন করা হবে এবং এতে নতুন কিছু সুরক্ষা বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হয়েছে যাতে এই কার্ডে জালিয়াতি না করা যায়।

নতুন আবাসনের এই স্মার্ট কার্ডে ধারকের বায়োমেট্রিক ডেটা, অর্থাৎ হোল্ডারের বৈদ্যুতিন ফটো (পাসপোর্টের ধরণ), আঙুলের ছাপ এবং ধারকের স্বাক্ষর সহ এটিতে একটি আরএফআইডি চিপ থাকবে।

গ্রীসের সকল আবাসন অনুমতি এখন থেকে নতুন ফরম্যাটে হবে।তৃতীয় দেশের বৈধ সকল নাগরিকদের এই কার্ড দেওয়া হবে।আর যাদের কাছে আগের স্মার্ট কার্ড হয়েছে তাদেরকে পরবর্তী রেনুতে এই কার্ডটি প্রদান করা হবে।

পরবর্তী পুনর্নবীকরণের তারিখ নির্ধারিত না হওয়া সকল স্মার্ট কার্ড সমূহ, নতুন কার্ডে পরিবর্তন অবধি বৈধ থাকবে।
বিডিনিউজ ইউরোপ/১৪ নভেম্বর/জহিরুল ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ