• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
ভিয়েনা ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে শান্তি আলোচনার আয়োজন করতে প্রস্তুত – চ্যান্সেলর কার্ল সমুদ্রে উদ্ধার কাজ অনিয়মিত অভিবাসনকে উৎসাহিত করে না: ফ্রন্টেক্স প্রধান ভোলায় আজকের পত্রিকার পাঠক বন্ধুর কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা দেশজুড়ে ছাত্র- জনতার ‘শহীদী মার্চ’ ভোলায় র‍্যালি নারী ও শিশুসহ আটককৃত নিরাপরাধ “বম” দের মুক্তি দাবি দেশের ৫৫ নাগরিকের সেনা নিরাপত্তায় গাজীপুরে পোশাক কারখানা চালু দেশের প্রধান নির্বাচন কমিশনার সহ বাকী চার কমিশনারের পদত্যাগ দেশের বন্যার ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে সহযোগিতা প্রদান করার আশ্বাস দিয়েছে জাপান বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন বৃটিশ হাইকমিশনার বৈষম্য বিরোধী ও ছাত্র-জনতার গণ আন্দোলনে এখন পর্যন্ত ৮০০ শহীদের নাম পাওয়া গেছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পুরষ্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদ্‌যাপন

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : বুধবার, ২৬ মে, ২০২১

গ্রিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পুরষ্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদ্‌যাপন

বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিস, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদ্‌যাপন করেছে। এই উপলক্ষ্যে দূতাবাসে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।
পবিত্র ধর্ম গ্রন্থসমূহ থেকে পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক নিবেদিত বিশেষ প্রামাণ্যচিত্র ‘বিশ্বশান্তির দূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ প্রদর্শন করা হয়।


গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মেদ -এর সভাপতিত্বে দূতাবাসে আয়োজিত আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত শান্তিপূর্ণ বিশ্ব বিনির্মাণে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা স্মরণ করেন। ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির মাধ্যমেই সর্বপ্রথম বাংলাদেশ একটি শান্তিকামী রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে পরিচিতি লাভ করে বলে রাষ্ট্রদূত তাuর বক্তব্যে উল্লেখ করেন।

তিনি নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক ও অহিংসার আদর্শ ছড়িয়ে দেয়ার উপর গুরুত্বারোপ করেন। এ সময় দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।

বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/২৬মে/জই

 

 


আরো বিভন্ন ধরণের নিউজ