• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

রোম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রবাসী বাংলাদেশিরাও ভোট প্রয়োগ করতে পারবেঃ পাওলো সান্নি

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ
আপডেট : রবিবার, ২ মে, ২০২১

রোম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রবাসী বাংলাদেশিরাও ভোট প্রয়োগ করতে পারবেঃ পাওলো সান্নি
ইতালির রাজনৈতিক দল পি ডির সঙ্গে জালালাবাদ এস্যোসিয়েশনের মত বিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে।

বুধবার আয়োজিত সভা থেকে জানা যায় ২০২১ এর রোম সিটি করপোরেশনের নির্বাচনে ইতালি প্রবাসী যারা রেসিডেন্সধারী আছেন তারা সবাই ভোট প্রয়োগ করতে পারবেন” জালালাবাদ এস্যোসিয়েশনের একটি প্রতিনিধি দলের সঙ্গে মত বিনিময় সভায় একথা জানান দেশটির বৃহৎ রাজনৈতিক দল পিডির আঞ্চলিক কাউন্সিলর ও কো-অর্ডিনেটর পাওলো সান্নি।


রাজধানী রোমে অনুষ্ঠিত এই আলোচনায় পি ডির সদস্য ও সংগঠনের সভাপতি অলি উদ্দিন শামীম এবং সহ সভাপতি এম ডি আবদুল ওয়াদুদ বলেন” এখানে অবস্থানরত বাংলাদেশিরা এখন মূল ধারার রাজনীতির সঙ্গে জড়িত হয়েছে আরো আগেই। আর ইতালি সরকারের দেয়া এই সুযোগের ফলে আরো বেশি মেধাবী ও দক্ষ প্রতিনিধি পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন তারা।


উল্লেখ্য রেসিডেন্টধারীরা যে ভোট দিতে পারবে এই বিষয়ে ইতিমধ্যেই আইন পাশ হয়েছে তবে প্রার্থীদের ক্ষেত্রে অবশ্যই দেশটির নাগরিকত্ব পেতে হবে।

এই সময় সভায় আরো উপস্থিত ছিলেন পি ডির পক্ষে ভেরোনিকা, এই সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনহাজ হোসাইন।

বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/৩মে/জই


আরো বিভন্ন ধরণের নিউজ