• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম
শেনজেন ভিসা ফি ১২শতাংশ বৃদ্ধি পেয়েছে জুলাই থেকে কার্যকর ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসাবে ৩ দেশের স্বীকৃতি তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা ইমাম খামেনি শহরের কেন্দ্রস্থল এথেন্সের বাড়িতে আগুনে বৃদ্ধ ভাইবোন নিহত আগামীকাল বৃহস্পতিবার একাডেমিয়ার মিউনিসিপ্যালিটি মিউজিক থিয়েটারে লাইভ কনসার্ট হবে ভোলায় তিন উপজেলার নবনির্বাচিত তিন চেয়ারম্যান মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাইসির মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জেদ্দায় ইউরোপীয় কূটনীতিকদের উপর বোমা হামলা

মুহাম্মদ আল আমিন সৌদি আরব
আপডেট : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

জেদ্দায় ইউরোপীয় কূটনীতিকদের উপর বোমা হামলা

বুধবার সকালে সৌদি আরবের জেদ্দায় প্রথম বিশ্বযুদ্ধ নিয়ে একটি স্মৃতিচারণ অনুষ্ঠানে দেশটিতে থাকা ইউরোপীয় কূটনীতিক লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে চার জন আহত হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির ১০২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় যোগ দিতে জেদ্দার একটি অমুসলিম কবরস্থানে জড়ো হয়েছিলেন দেশটিতে অবস্থানরত ইউরোপীয় কূটনীতিকরা। সেখানে বোমা হামলায় অন্তত চার জন আহত হন। এদের মধ্যে একজন গ্রীসের নাগরিক বলে নিশ্চিত হওয়া গেছে।

এই ঘটনাকে ‘কাপুরুষোচিত’ ও ‘অগ্রহণযোগ্য’ অভিহিত করে ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, বোমা হামলার লক্ষ্য ছিলেন ফ্রান্সসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, বোমা হামলার লক্ষ্য ছিলেন ফ্রান্সসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা।

স্মরণসভায় ইউরোপের কূটনীতিক ছাড়াও বেশ কয়েকটি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হামলার ব্যাপারে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি সৌদি সরকার। দেশটির গণমাধ্যমেও এ সংক্রান্ত কোনো খবর প্রকাশিত হয়নি।
বিডিনিউজ ইউরোপ/১১ নভেম্বর /বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ