• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কক্সবাজার জেলা যুবলীগের উদ্যোগে শহীদ নুর হোসেন দিবস পালিত

নাজিম উদ্দীন সদর ( কক্সবাজার)
আপডেট : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

কক্সবাজার জেলা যুবলীগের উদ্যোগে শহীদ নুর হোসেন দিবস পালিত

শ্রদ্ধা, ভালোবাসা এবং স্মৃতিচারণের মধ্য দিয়ে কক্সবাজার জেলা যুবলীগের উদ্যোগে শহীদ নূর হোসেন দিবস পালিত হয়েছে। মঙ্গলবার রাতে শহরের জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল।
সভাপতির বক্তব্যে সোহেল আহমদ বাহাদুর বলেন, ১৯৮৭ সালের এদিনে যুবলীগ নেতা নূর হোসেনের রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। নূর হোসেনের এই আতœত্যাগ তৎকালীন স্বৈরশাসনের বিরুদ্ধে গনতন্ত্রকামী মানুষের আন্দোলনকে বেগবান করেছে। তাই নূর হোসেনের এই ত্যাগ বাঙ্গালী জাতি কখনো ভুলবেনা।
সভাপতি আরো বলেন, ‘নূর হোসেন ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদদের রক্ত বৃথা যায়নি। তাদের রক্তের বিনিময়ে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। সে সঙ্গে ভাত ও ভোটের অধিকার পেয়েছে। এর পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান বক্তার বক্তব্যে শহিদুল হক সোহেল বলেন, যে গণতন্ত্রের জন্য নূর হোসেন রক্ত দিয়েছিলেন দেশে সেই গণতন্ত্র বর্তমানে অব্যাহত রয়েছে। সুতারাং নূর হোসেনকে বর্তমান যুব সমাজকে অনুসরণ করতে হবে। শহীদ নূর হোসেনের ইতিহাস যুবলীগের প্রত্যাকটি কর্মীকে মনে রাখতে হবে।

জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির দপ্তর সম্পাদক কুতুব উদ্দিনের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেখার উদ্দিন পুতু, শহর যুবলীগের যুগ্ন-আহবায়ক শাহেদ মোঃ এমরান, সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি তাজউদ্দিন তাজমহল, সাংবাদিক শফিউল্লাহ শফি, ইমরুল কায়েস চৌধুরী, দিদারুল ইসলাম রুবেল, কাজী দিদার, নাছির সিকদার, সাজ্জাদ পারভেজ নয়ন, রিগ্যান আরাফাত, আরিফউল্লাহ খান, মোঃ ইসহাক মিয়া, এড. শামশুল আলম, এনামুল কবির, নাজমুল ইসলাম শাকিল, হেলাল মাহমুদ, আবছার, মোর্শেদ, এহেসানুল হক মিলন, তৌহিদুল ইসলাম, ফয়সাল তারেক, কায়সারুল ইসলাম কায়েস, মোঃ কায়সার, সানি ইসলাম, আক্কাস, শাহাবউদ্দিন, রাজিবুল হক রাশেদ, জুয়েল সিকদার, রাজিব, শহিদুল্লাহ কায়সার ও আকতার কামাল প্রমূখ।
কক্সবাজার জেলা যুবলীগের ভিতরে কোন ধরনের গ্রুপিং লবিং মুক্ত রেখে সভাপতি ও সাধারণ সম্পাদক এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। এ ব্যপারের কক্সবাজার জেলা যুবলীগের বিপুলসংখ্যক নেতাকর্মীদের মধ্যে যথেষ্ট আনন্দ পরিলক্ষিত হচ্ছে।
বিডিনিউজ ইউরোপ/১১ নভেম্বর /বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ