• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ার বিচারমন্ত্রী আলমা জাদিক (গ্রীন পার্টি) করোনা সন্দেহে আইসোলেশন

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক ভিয়েনা
আপডেট : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

অস্ট্রিয়ার বিচারমন্ত্রী আলমা জাদিক (গ্রীন পার্টি) করোনা সন্দেহে আইসোলেশন!

সোমবার বিকাল থেকে অস্ট্রিয়ার বিচার মন্ত্রী গর্ভবতী Alma Zadic (Green) নিজ বাসায় আইসোলেশনে আছেন বর্তমানে ৩৬ বৎসর বয়স্কা এবং প্রায় ৭ মাসের অন্তঃসত্ত্বা বিচারমন্ত্রী বাসায় হোম অফিস করছেন। সোমবার মধ্যাহ্নভোজের সময় জানা গেছে যে, সকালে বিচারমন্ত্রী আলমা জাডিক (গ্রিনস) একট দৈনিক পত্রিকায় যে সাক্ষাৎকার দিয়েছিলেন তার সাংবাদিক করোনা পরীক্ষায় পজিটিভ সনাক্ত হয়েছেন।

মন্ত্রী তার সমস্ত এপোয়েন্টমেন্ট বা সাক্ষাৎকার স্থগিত ঘোষণা করেছেন। যদিও প্রথম পরীক্ষায় মন্ত্রীর নেগেটিভ এসেছে এবং তার মধ্যে করোনার কোন লক্ষণ দেখা যায় নি। তিনি এখনও সুস্থ আছেন বলে সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন। তবে তার চিকিৎসক জানান, গর্ভবতী বিচার মন্ত্রীর করোনা ভাইরাসে সংক্রমিত হলে তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগের সৃষ্টি হবে।

জানা গেছে, বিচার মন্ত্রী জানুয়ারীতে প্রথম সন্তানের মা হওয়ার আশা করছেন। তার পেটে অবস্থিত শিশুটির অবস্থাও বেশ ভালো আছে বলে জানা গেছে। বর্তমানে করোনার সঙ্কট ছাড়াও সাম্প্রতিক কালের ভিয়েনায় সন্ত্রাসী হামলার পর একজন বিচারমন্ত্রী হিসাবে তাকে প্রতিদিনই বিভিন্ন সাক্ষাৎকার ও প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। বসনিয়ান বংশোদ্ভূত মুসলমান হয়ে অস্ট্রিয়ার বিচার মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকেই অনেক কঠোর পন্থীদেরকে তার সমালোচনা করতে দেখা গেছে । ভিয়েনায় মুসলিম সন্ত্রাসী হামলার পর তিনি আরও বেশী চাপের মধ্যে পড়েছেন। বিচার মন্ত্রী আলমা জাদিককের সামাজিক যোগাযোগ মাধ্যম অনেকেই নেগেটিভ মন্তব্য করার পর মন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা সুরক্ষার জন্য তার জন্য অতিরিক্ত পুলিশ দেওয়া হয়েছে।
বিডিনিউজ ইউরোপ/১০ নভেম্বর/বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ